পর্ষদ সভা

তিন কোম্পানির পর্ষদ সভার তারিখ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: ইভিন্স টেক্সটাইলস লিমিটেড, আরগন ডেনিমস লিমিটেড ও এপেক্স ফুটওয়্যার লিমিটেড পরিচালনা পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
ইভিন্স টেক্সটাইলস লিমিটেড: আগামী ১৮ সেপ্টেম্বর বিকাল সাড়ে ৪টায় পর্ষদ সভা অনুষ্ঠিত হবে। সভায় ২০১৯ সালের ৩০ জুন সমাপ্ত আর্থিক বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন করা হবে।
এদিকে গতকাল ডিএসইতে শেয়ারদর শূন্য দশমিক ৮৫ শতাংশ বা ১০ পয়সা কমে প্রতিটি সর্বশেষ ১১ টাকা ৭০ পয়সায় হাতবদল হয়, যার সমাপনী দর ছিল ১১ টাকা ৬০ পয়সা। দিনজুড়ে ৪২ হাজার ৬০৪ শেয়ার মোট ৫১ বার হাতবদল হয়, যার বাজারদর চার লাখ ৯৬ হাজার টাকা। দিনজুড়ে শেয়ারদর সর্বনিম্ন ১১ টাকা ৬০ পয়সা থেকে সর্বোচ্চ ১২ টাকা ১০ পয়সায় হাতবদল হয়। এক বছরে শেয়ারদর ৯ টাকা থেকে ১৬ টাকা ৫০ পয়সার মধ্যে ওঠানামা করে।
৩৫০ কোটি টাকা অনুমোদিত মূলধনের বিপরীতে পরিশোধিত মূলধন ১৫৮ কোটি ৪০ লাখ টাকা। রিজার্ভের পরিমাণ ৭০ কোটি ৩৯ লাখ টাকা।
আরগন ডেনিমস লিমিটেড: আগামী ১৮ সেপ্টেম্বর বেলা ৩টায় পর্ষদ সভা অনুষ্ঠিত হবে। সভায় ২০১৯ সালের ৩০ জুন সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে।
এদিকে গতকাল কোম্পানিটির শেয়ারদর এক দশমিক ৭৯ শতাংশ বা ৪০ পয়সা কমে প্রতিটি সর্বশেষ ২১ টাকা ৯০ পয়সায় হাতবদল হয়, যার সমাপনী দর ছিল ২১ টাকা ৯০ পয়সা। দিনজুড়ে এক লাখ ২৮ হাজার ৮৯০ শেয়ার মোট ৯৩ বার হাতবদল হয়, যার বাজারদর ২৮ লাখ ৩১ হাজার টাকা। দিনজুড়ে শেয়ারদর সর্বনিম্ন ২১ টাকা ৮০ পয়সা থেকে সর্বোচ্চ ২২ টাকা ১০ পয়সায় হাতবদল হয়। এক বছরে শেয়ারদর ২০ টাকা ৯০ পয়সা থেকে ৩১ টাকা ৬০ পয়সার মধ্যে ওঠানামা করে।
২০১৮ সালের ৩০ জুন সমাপ্ত হিসাববছরে কোম্পানিটি ১৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। ওই সময় ইপিএস হয়েছে তিন টাকা ১৮ পয়সা এবং এনএভি হয়েছে ২৬ টাকা ৫৬ পয়সা।
‘এ’ ক্যাটেগরির কোম্পানিটি ২০১৩ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। ১৫০ কোটি টাকা অনুমোদিত মূলধনের বিপরীতে পরিশোধিত মূলধন ১১৯ কোটি ৯৭ লাখ ৭০ হাজার টাকা। রিজার্ভের পরিমাণ ১২৫ কোটি ৬১ লাখ ৬০ হাজার টাকা।
এপেক্স ফুটওয়্যার লিমিটেড: আগামী ১৯ সেপ্টেম্বর বিকাল ৪টায় পরিচালনা পর্ষদ সভায় কোম্পানিটির ২০১৯ সালের ৩০ জুন সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে।
এদিকে গতকাল কোম্পানিটির শেয়ারদর এক দশমিক ২৫ শতাংশ বা তিন টাকা ৪০ পয়সা কমে প্রতিটি সর্বশেষ ২৬৯ টাকা ৩০ পয়সায় হাতবদল হয়, যার সমাপনী দর ছিল ২৬৯ টাকা ৪০ পয়সা। দিনজুড়ে চার হাজার ১২১ শেয়ার মোট ৬৫ বার হাতবদল হয়, যার বাজারদর ১১ লাখ ১২ হাজার টাকা। দিনজুড়ে শেয়ারদর সর্বনিম্ন ২৬৯ টাকা ১০ পয়সা থেকে সর্বোচ্চ ২৭২ টাকা ৮০ পয়সায় হাতবদল হয়।

 

সর্বশেষ..