প্রিন্ট করুন প্রিন্ট করুন

তিন কোম্পানির লভ্যাংশ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: ২০১৭ সালের ৩০ জুন সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে লভ্যাংশ ঘোষণা করেছে তালিকাভুক্ত তিন কোম্পানি। গতকাল ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

এমআই সিমেন্ট ফ্যাক্টরি: আলোচিত সময়ে কোম্পানিটি ২০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে। ওই সময় শেয়ারপ্রতি আয় (ইপিএস) করেছে চার টাকা ৪৫ পয়সা ও শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) ৪৭ টাকা ৮০ পয়সা। ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য আগামী ৪ ডিসেম্বর বেলা ১১টায় বার্ষিক সাধারণ সভা (এজিএম) কারখানা প্রাঙ্গণে (পশ্চিম মুক্তারপুর, মুন্সীগঞ্জ) অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৬ নভেম্বর।

বিকন ফার্মাসিউটিক্যালস: আলোচ্য সময়ে কোম্পানিটি পাঁচ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। ওই সময় ইপিএস হয়েছে ৪৫ পয়সা ও এনএভি ১২ টাকা ৯৫ পয়সা। ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য আগামী ২৮ ডিসেম্বর বেলা ১১টায় বার্ষিক সাধারণ সভা (এজিএম) কোম্পানির রেজিস্ট্রার্ড অফিস, ভালুকা, ময়মনসিংহে অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২০ নভেম্বর।

রহিম টেক্সটাইল মিলস: আলোচ্য সময়ে কোম্পানিটি ১৫ শতাংশ নগদ ও ১৫ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে।

আলোচিত সময়ে ইপিএস হয়েছে ছয় টাকা ৬১ পয়সা ও এনএভি ৪১ টাকা আট পয়সা। এটি আগের বছর একই সময় ছিল যথাক্রমে ছয় টাকা ৩৭ পয়সা ও ৪৮ টাকা ২৫ পয়সা। ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য আগামী ২৭ ডিসেম্বর সকাল ৯টায় স্পেকট্রা কনভেনশন সেন্টার লিমিটেড, বাড়ি-১৯, সড়ক-৭, গুলশান-১, ঢাকায় এজিএম অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৪ নভেম্বর।