করপোরেট কর্নার

তিন দিনের ইন্দো-বাংলা অটোমোটিভ শো শুরু

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ ও ভারতীয় কোম্পানিগুলোর অংশগ্রহণে ঢাকায় প্রথমবারের মতো তিন দিনের গাড়িমেলা বসেছে। রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সিটিতে গতকাল বৃহস্পতিবার ‘ইন্দো-বাংলা অটোমোটিভ শো’ নামের এ প্রদর্শনীর উদ্বোধন করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ভারতের হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা ও শিল্পসচিব মো. মোশাররফ হোসাইন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। দুই দেশের প্রধান গাড়িনির্মাতা কোম্পানিগুলো এ মেলায় অংশ নিচ্ছে।

অনুষ্ঠানে ভারতের হাইকমিশনার বলেন, পদ্মা সেতু প্রকল্প থেকে বিশ্বব্যাংক সরে যাওয়ার পর বাংলাদেশের নিজস্ব অর্থায়নে এ সেতু নির্মাণের সিদ্ধান্ত একটি সাহসী পদক্ষেপ। পদ্মা সেতু শুধু বাংলাদেশ নয়, ভারতসহ সমগ্র দক্ষিণ এশিয়ার জন্য বেশ গুরুত্বপূর্ণ। এ সেতু ভারত-বাংলাদেশের মধ্যকার সম্পর্ক জোরদার করবে। এতে ভারত সব ধরনের সহযোগিতা করবে।

সোসাইটি অব ইন্ডিয়ান অটোমোবাইল ম্যানুফ্যাকচারার্স (সিয়াম) ও সমন্বয় বাংলাদেশের যৌথ উদ্যোগে আয়োজিত এ মেলার উদ্বোধনী অনুষ্ঠানে দেশের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইর সভাপতি আবদুল মাতলুব আহ্মাদ, ইন্দো-বাংলা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি তাসকিন আহমেদ, সিয়ামের সভাপতি ভিনোদ কে. দাশারি ছাড়াও দুই দেশের ব্যবসায়ী ও সরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

সর্বশেষ..