দিনের খবর

তিন দিন জব্দ থাকবে রবির ব্যাংক হিসাব

শেয়ার বিজ ডেস্ক: বেসরকারি মোবাইল ফোন অপারেটর রবি আজিয়াটা লিমিটেডের ব্যাংক হিসাব তিন দিনের জন্য জব্দ করা হয়েছে।

প্রায় ১৯ কোটি টাকা ভ্যাট ও সম্পূরক শুল্ক ফাঁকির অভিযোগে গেলো ২৬ ফেব্রুয়ারি রবির অ্যাকাউন্ট তিন দিনের জন্য জব্দ রাখতে সব ব্যাংককে চিঠি পাঠিয়েছিল জাতীয় রাজস্ব বোর্ড- এনবিঅার। এর পরদিনই হাইকোর্টের একটি বেঞ্চ ওই নির্দেশনা স্থগিত করে দেন। ওই আদেশের বিরুদ্ধে স্থগিতাদের চেয়ে আবেদন করেছিল রাষ্ট্রপক্ষ।

রাষ্ট্রপক্ষের এক আবেদনের পরিপ্রেক্ষিতে আজ বৃহস্পতিবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে চার বিচারপতির আপিল বেঞ্চ হাইকোর্টের আদেশ তিন দিনের জন্য স্থগিত করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবীরা জানিয়েছেন, এই স্থগিতাদেশের ফলে এনবিআরের নির্দেশনা কার্যকর করতে কোনো আইনি বাধা থাকলো না।

রাষ্ট্রপক্ষে আপিল বিভাগে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল এস এম মনিরুজ্জামান। অন্যদিকে রবির পক্ষে শুনানি করেন আইনজীবী তানজীব উল আলম।

এনবিআর সূত্রে জানা যায়, মূল্য সংযোজন কর আইন, ১৯৯১ এর ২৬ ধারা অনুযায়ী রবির রাজস্ব ফাঁকি উৎঘাটনে এলটিইউ এর অতিরিক্ত কমিশনারের নেতৃত্বে একটি টিম গঠন করা হয়।

এ টিম চলতি বছরের ৭ ফেব্রুয়ারি রবির গুলশানের কর্পোরেট অফিস পরিদর্শন করে। টিম রবির ট্রায়াল ব্যালেন্স, প্রতিষ্ঠানের ভাড়া, সিম বিক্রি, বিটিসিএল এর ইনভয়েস তথ্যাদি সংগ্রহ করে।

এসব তথ্যাদি পর্যালোচনা করে দেখা যায়, রবি আজিয়াটা লিমিটেড ২০১৭ সালের ডিসেম্বর পর্যন্ত ৪ মাসে ১০ কোটি ৩৫ লাখ ২৬ হাজার ৯৫ টাকার অপরিশোধিত সম্পূরক শুল্ক, ৬ কোটি ৭৪ লাখ ৮৩ হাজার ৭৬১ টাকার স্থান ও স্থাপনা ভাড়ার উপর অপরিশোধিত মূসক, ৮১ লাখ ৬ হাজার ২০২ টাকা ৬৫ পয়সা সিমের উপর কম প্রদর্শিত সম্পূরক শুল্ক ও মূসক এবং বিটিসিএলকে প্রদত্ত সেবার উপর প্রযোজ্য অপরিশোধিত মূসক বাবদ ৮১ লাখ ৭১ হাজার ৯৭৪ টাকাসহ মোট ১৮ কোটি ৭২ লাখ ৮৮ হাজার ৩২ টাকা ৭০ পয়সার রাজস্ব ফাঁকি দিয়েছে।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..