আজকের পত্রিকা স্পোর্টস

তিন লাখ টাকায় বিক্রি মোনেম মুন্নার জার্সি

ক্রীড়া প্রতিবেদক: করোনার কালো থাবায় অসহায় হয়ে পড়েছেন বেশির ভাগ মানুষ। শনিবার রাতে তাদের সাহায্যার্থে মোনেম মুন্নার জার্সি নিলামে তোলা হয়েছিল। তিন লাখ টাকায় বিক্রি হয়েছে সেই জার্সিটি।  অনলাইন নিলামের প্লাটফর্ম অকশন ফর অ্যাকশনের ফেসবুক পেজে লাইভ বিডিংয়ের মাধ্যমে জার্সিটি কিনেছে কার্নিভাল ইন্টারনেট নামের একটি প্রতিষ্ঠান।

দক্ষিণ কোরিয়ার দলকে হারিয়ে ১৯৮৯ সালে ঢাকায় হওয়া প্রেসিডেন্ট গোল্ডকাপে চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ লাল দল। ওই টুর্নামেন্টে মুন্নার পরা ‘২’ নম্বর জার্সিটি নিলামে তোলা হয়েছিল শনিবার রাতে। ক্লাব ফুটবলে ঐতিহ্যবাহী আবাহনী লিমিটেডের হয়ে খেলা মুন্না শুরুতে পরতেন ‘১৩’ নম্বর জার্সি। পরে ‘২’ নম্বর জার্সি হয়ে ওঠে তার প্রতীক। নিলাম প্রতিষ্ঠান ‘অকশন ফর অ্যাকশন’ মুন্নার জার্সির ভিত্তি মূল্য ধরেছিল দুই লাখ টাকা। শনিবারের নিলামে তা বিক্রি হয় ভিত্তি মূল্যের চেয়ে এক লাখ বেশি টাকায়।

এদিকে শনিবার রাতেই আবাহনী লিমিটেডের হয়ে খেলা মুন্নার আরেকটি জার্সি বিক্রি হয়েছে দুই লাখ ১০ হাজার টাকায়। মুন্নার আবাহনীর জার্সিটি শুরুতে নিলামে ছিল না। পরে আবাহনীর সমর্থক ও এইচএসবিসি ব্যাংকের সিইও মাহবুব-উর রহমান দ্বিতীয় জার্সিটি কিনে নেন।
জাতীয় দলের হয়ে ১৯৮৬ থেকে ১৯৯৭ সাল পর্যন্ত খেলা মুন্নার নেতৃত্বে ১৯৯৫ সালে মিয়ানমারে চার জাতি ফুটবলে চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ। সেটিই দেশের প্রথম আন্তর্জাতিক শিরোপা জয়।

নিলাম প্রতিষ্ঠানের ফেইসবুক লাইভে এসে মুন্নার স্ত্রীর সুরভী মোনেম বলেন, ‘মুন্না বেঁচে থাকলে আরও বেশি করত। তো কেউ একজন আমাকে এসএমএস করে বলল, করোনাভাইরাসের এই সময়ে যদি মুন্নার জার্সি নিলামে তুলে দেশের মানুষের জন্য কিছু করতে পারি…এ জন্যই এ উদ্যোগ নেওয়া।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..