প্রিন্ট করুন প্রিন্ট করুন

তিন হাজার কর্মী নিয়োগ দেবে লুফথানসা

শেয়ার বিজ ডেস্ক: জার্মানির বৃহৎ উড়োজাহাজ সংস্থা লুফথানসা ২০১৭ সালে তিন হাজারের বেশি কর্মী নিয়োগ দেবে। এর মধ্যে অধিকাংশই ফ্লাইট অ্যাটেনডেন্ট। বুধবার এক বিবৃতিতে প্রতিষ্ঠানটি এ তথ্য জানায়। খবর রয়টার্স।

তথ্যমতে, লুফথানসার অস্ট্রেলিয়া, সুইজারল্যান্ড ও ইউরোপ শাখায়ই দুই হাজার ২০০ কর্মী নিয়োগ দেওয়া হবে। ইতোমধ্যে ৪৫০ কর্মী নিয়োগের বিষয়ে পরিকল্পনা চলছে।

সংস্থাটি খরচ কমিয়ে আনছেÑএমন খবরে গত কয়েক বছরে লুফথানসার কেবিন ক্রু ও বৈমানিকরা একাধিকবার কর্মবিরতিতে  গেছেন। কেবিন ক্রুদের সংগঠন ইউএফও বলছে, গত মাসে বেতন-ভাতা ও অন্যান্য সুবিধাদি নিয়ে আলোচনা ব্যর্থ হয়েছে।

বেতন-ভাতা সংক্রান্ত অসন্তোষের কারণে লুফথানসার পাইলটরা ২০১৪ সালের এপ্রিলের পর থেকে এ নিয়ে ১৫ বারের মতো ধর্মঘটে যাচ্ছেন। সংস্থাটির পাঁচ হাজার ৪০০ পাইলট প্রতি বছর গড়ে তিন দশমিক সাত শতাংশ বেতন বৃদ্ধির দাবি জানিয়ে আসছেন। ২০১২ সাল থেকে তারা কোম্পানিটির ব্যবস্থাপনা কর্তৃপক্ষের সঙ্গে এ ব্যাপারে দরকষাকষি করে আসছেন। গত শুক্রবার লুফথানসা ২০১৬ সালের জন্য দুই দশমিক চার শতাংশ এবং ২০১৭ সালে অতিরিক্ত দুই শতাংশ বেতন বৃদ্ধির প্রস্তাব দেয় পাইলটদের। এর আগে ২০১৯ সাল পর্যন্ত দুই দশমিক পাঁচ শতাংশ পর্যন্ত বেতন বাড়াতে সম্মতি হয়েছিল কর্তৃপক্ষ। কিন্তু ইউনিয়ন তা প্রত্যাখ্যান করেছে।