বিশ্ব সংবাদ

তুরস্কে সেনাবাহিনীর হেলিকপ্টার বিধ্বস্ত নিহত ১১

শেয়ার বিজ ডেস্ক: তুরস্কে সেনাবাহিনীর একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে দেশটির সামরিক বাহিনীর ১১ কর্মকর্তা নিহত হয়েছেন। বৃহস্পতিবার দেশটির দক্ষিণ-পূর্বাঞ্চলে এ দুর্ঘটনা ঘটে। খবর: আল-জাজিরা।

তুরস্কের প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, দেশটির দক্ষিণ-পূর্বাঞ্চলীয় বিঙ্গল প্রদেশ থেকে পার্শ্ববর্তী বিটলিস প্রদেশের তাতভান শহরে যাওয়ার সময় সিকমেসি নামক গ্রামে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। এর আগে স্থানীয় সময় বেলা ২টা ২৫ মিনিটে কন্ট্রোল টাওয়ারের সঙ্গে হেলিকপ্টারটির যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। বিটলিস প্রদেশটিতে প্রধানত কুর্দিরা বসবাস করে বলে জানায় তুর্কি প্রতিরক্ষা মন্ত্রণালয়।

কর্মকর্তারা জানিয়েছেন, দুর্ঘটনায় ৯ জন ঘটনাস্থলেই নিহত হন। আর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আরও দুজন। তুর্কি প্রতিরক্ষা মন্ত্রণালয় অবশ্য হেলিকপ্টার বিধ্বস্ত হওয়াকে দুর্ঘটনা হিসেবে উল্লেখ করলেও বিস্তারিত কিছু জানায়নি। আহত আরও দুজন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

তুরস্কের প্রধান জাতীয়তাবাদী দলের নেতা দেভলেত বাচেলি টুইটারে জানিয়েছেন, নিহতদের মধ্যে তুরস্কের সামরিক বাহিনীর কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল ওসমান এরবাসও রয়েছেন।

এদিকে হেলিকপ্টার বিধ্বস্ত হওয়ার পরপরই দেশটির প্রতিরক্ষামন্ত্রী হুলুসি আকার, স্বরাষ্ট্রমন্ত্রী সোলাইমান সোলুসহ সামরিক বাহিনীর শীর্ষস্থানীয় কর্মকর্তারা দুর্ঘটনাস্থল পরিদর্শনে যান। এছাড়া হতাহতের এই ঘটনায় তাৎক্ষণিকভাবে শোক জানিয়েছে যুক্তরাষ্ট্র ও ইউরোপীয় ইউনিয়ন।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..