সারা বাংলা

তুরাগের দূষণ রোধে অভিযান দুই কারখানাকে ৩ লাখ টাকা জরিমানা

প্রতিনিধি, গাজীপুর: গাজীপুরে তুরাগ নদের দূষণ রোধে পরিবেশ অধিদপ্তর অভিযান চালিয়েছে। গতকাল মঙ্গলবার বিকালে গাজীপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট চৌধুরী মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে পরিবেশ অধিদপ্তর গাজীপুর জেলা কার্যালয়ের সার্বিক সহযোগিতায় জেলার টঙ্গী এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

পরিবেশ অধিদপ্তর সূত্রে জানা যায়, জেলার দক্ষিণ শিলমুন, টঙ্গীতে অবস্থিত গ্রিন টাচ ফ্যাশনকে ইটিপি ছাড়া ওয়াশিং কার্যক্রম পরিচালনা করে তুরাগ নদে দূষণ করায় দুই লাখ টাকা জরিমানা করে তা আদায় করা হয়। এছাড়া স্মার্ট ডিজাইন নামে আরেকটি ওয়াশিং কারখানা বাইপাস লাইনের মাধ্যমে ওয়াশিংয়ের দূষিত বর্জ্য নির্গমন করে তুরাগ নদ দূষণ করায় এক লাখ টাকা জরিমানা করে তা আদায় করা হয়।

একই এলাকার নিবিড় (পপুলার) ওয়াশিং, রূপসী ওয়াশিং, ফ্যাশন ডিজাইন ওয়াশিং, হোয়াইট হাউস ওয়াশিং নামে চারটি ওয়াশিং কারখানার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে ফ্যাক্টরিগুলো বন্ধ করে দেওয়া হয়।

অভিযানে উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তর গাজীপুর জেলা কার্যালয়ের উপপরিচালক মো. আবদুস সালাম সরকার, সহকারী পরিচালক মো. আশরাফ উদ্দিন ও পরিদর্শক শেখ মোজাহীদ। আইনশৃঙ্খলা রক্ষায় উপস্থিত ছিলেন গাজীপুর আনসার ব্যাটালিয়নের সদস্যরা।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..