সারা বাংলা

তুরাগ তীরের অবৈধ তিন ইটভাটাকে জরিমানা

প্রতিনিধি, সাভার: সাভারের আশুলিয়ায় তুরাগ নদের জায়গা অবৈধভাবে দখল করে গড়ে ওঠা অনুমোদনবিহীন তিনটি ইটভাটাকে ৪৫ লাখ টাকা জরিমানা ও অপর তিনটি ইটভাটা গুঁড়িয়ে দেওয়া হয়েছে। গতকাল বৃহস্পতিবার ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তানজিদ আহমেদের নেতৃত্বে তুরাগ তীরে অভিযান পরিচালনা করা হয়।
পরিবেশ অধিদফতরের সহকারী পরিচালক শরিফুল ইসলাম জানান, অনুমোদন ছাড়াই দীর্ঘদিন ধরে তুরাগ নদের জায়গা দখল করে বেশকিছু ইটভাটা ব্যবসা পরিচালনা করে আসছিল। সম্প্রতি মন্ত্রণালয়ের নির্দেশে এসব অবৈধ দখলদারদের বিরুদ্ধে অভিযান পরিচালনা শুরু করেন তারা। এরই অংশ হিসেবে গতকাল আশুলিয়ার তুরাগ নদের তীরে অবৈধভাবে গড়ে ওঠা ইটভাটাগুলোর বিরুদ্ধে অভিযান পরিচালনা করেন।
তিনি আরও জানান, অভিযানে মাদবর ব্রিকস ইটভাটাকে ১৫ লাখ, তুরাগ ও সনি ব্রিকস নামে আরও দুটি ইটভাটাকে ৩০ লাখ টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে এসব ইটভাটার সব কার্যক্রমও বন্ধে করে দেওয়া হয়েছে। এছাড়া ভাই ভাই, সেভেন স্টার ও তিতাস ব্রিকস নামে অপর তিনটি ইটভাটা ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয়েছে।
পরিবেশ অধিদফতরের ঢাকা জেলার উপপরিচালক খালিদ হাসান ও সহকারী পরিচালক মাহবুবুর রহমান খানসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ..