প্রিন্ট করুন প্রিন্ট করুন

তৃতীয় প্রান্তিকের সংশোধনীতে ন্যাশনাল পলিমারের আয়-সম্পদ কমেছে

নিজস্ব প্রতিবেদক : গত ১১ মে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি-মার্চ, ২০২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করে ন্যাশনাল পলিমার ইন্ডাস্ট্রিজ লিমিটেড। কিন্তু তখন প্রকাশিত তথ্যের সংশোধনী প্রকাশ করেছে কোম্পানিটি। আর এতে দেখা গেছে, প্রথম তিন প্রান্তিকে কোম্পানিটির ইপিএস ৪৬ পয়সা কমেছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রাপ্ত তথ্যমতে, প্রকৌশল খাতের প্রতিষ্ঠান ন্যাশনাল পলিমারের তৃতীয় প্রান্তিকে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৯১ পয়সা, অথচ এর আগে প্রকাশিত হয়েছিল এক টাকা ৩৭ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৬১ পয়সা।

তিন প্রান্তিক বা ৯ মাসে (জুলাই ’২০-মার্চ ’২১) তাদের ইপিএস হয়েছে এক টাকা ৭৭ পয়সা (আগে প্রকাশিত হয় দুই টাকা ৬৮ পয়সা), যা আগের বছরের একই সময়ে ছিল দুই টাকা ২৩ পয়সা। ৯ মাসের হিসাবে কোম্পানিটির ইপিএস কমেছে ৪৬ পয়সা।

২০২১ সালের ৩১ মার্চ তারিখে কোম্পানিটির শেয়ারপ্রতি নেট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩১ টাকা ৮৩ পয়সা (আগে প্রকাশিত হয়েছিল ৪৮ টাকা ২৩ পয়সা), যা ২০২০ সালের ৩০ জুন তারিখে ছিল ৩৫ টাকা ৮৭ পয়সা। অর্থাৎ, ৯ মাসের ব্যবধানে প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি সম্পদমূল্য কমেছে চার টাকা চার পয়সা। এছাড়া প্রথম তিন প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি নগদ অর্থপ্রবাহ হয়েছে এক টাকা ৭০ পয়সা (আগে প্রকাশিত হয় দুই টাকা ৫৮ পয়সা), যা আগের বছরের একই সময়ে ছিল আট টাকা ১৩ পয়সা।