কোম্পানি সংবাদ পুঁজিবাজার

তৃতীয় প্রান্তিকে এমএল ডায়িংয়ের ইপিএস কমেছে

নিজস্ব প্রতিবেদক: পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি এমএল ডায়িং লিমিটেড চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি-মার্চ ২০২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। আর এই প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) কমেছে ছয় পয়সা। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রাপ্ত তথ্যমতে, তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির ইপিএস হয়েছে ২১ পয়সা, যা আগের বছর একই সময়ে ছিল ২৭ পয়সা। অর্থাৎ, ইপিএস ছয় পয়সা কমেছে। প্রথম তিন প্রান্তিকে (জুলাই ’২০- মার্চ ’২১) তাদের শেয়ারপ্রতি আয় হয়েছে ৭৯ পয়সা, যা আগের বছর একই সময়ে ছিল এক টাকা ১৬ পয়সা। আর ৩১ মার্চ, ২০২১ তারিখে কোম্পানিটির এনএভিপিএস দাঁড়িয়েছে ১৫ টাকা ৯২ পয়সা। এছাড়া তিন প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি নগদ অর্থপ্রবাহ হয়েছে এক টাকা ৭৬ পয়সা, যা আগের বছর একই সময়ে ছিল এক টাকা তিন পয়সা।

২০২০ সালের ৩০ জুন সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে কোম্পানিটি ছয় শতাংশ নগদ ও ছয় শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছে। আলোচিত সময়ে ইপিএস হয়েছে ৯১ পয়সা এবং শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৬ টাকা ৩৯ পয়সা। এর আগে ২০১৯ সালের ৩০ জুন সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে কোম্পানিটি পাঁচ শতাংশ নগদ ও ১৫ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছে। আলোচিত সময়ে ইপিএস হয়েছে এক টাকা তিন পয়সা এবং শেয়ারপ্রতি এনএভি দাঁড়িয়েছে ১৮ টাকা ৩০ পয়সা।

কোম্পানিটি ২০১৮ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়ে বর্তমানে ‘এ’ ক্যাটেগরিতে অবস্থান করছে। ৩১০ কোটি টাকা অনুমোদিত মূলধনের বিপরীতে পরিশোধিত মূলধন ২৩২ কোটি ৪৩ লাখ ৪০ হাজার টাকা। রিজার্ভের পরিমাণ ৩২৯ কোটি ৫১ লাখ টাকা।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..