আজকের পত্রিকা করপোরেট কর্নার সর্বশেষ সংবাদ

তৃতীয় লিঙ্গের নয়জনকে চাকরি দিল ‘স্বপ্ন’

শেয়ার বিজ ডেস্ক: সমাজের অবহেলিত ট্রান্সজেন্ডার বা তৃতীয় লিঙ্গের মানুষদের কাজের সুযোগ করে দিয়ে দৃষ্টান্ত স্থাপন করলো দেশের অন্যতম বৃহৎ সুপারশপ ‘স্বপ্ন’। সোমবার (২০ এপ্রিল) বিকেলে প্রতিষ্ঠানের প্রশাসন বিভাগ থেকে নয়জনকে নিয়োগপত্র হাতে তুলে দেওয়া হয়েছে।

নিয়োগপ্রাপ্তরা হলেন আব্দুল রহিম মুন, নিশি, আকাশ আহমেদ, লিটন, নীলা, তমা, সানি, তানিম মিয়া ও বিল্লাল। তারা এখন থেকে ‘স্বপ্ন’-এর ডিস্ট্রিবিউশন সেন্টার ও আউটলেটে বিভিন্ন পদে কাজ করবেন।

নিয়োগপত্র হাতে তুলে দেওয়ার সময় ‘স্বপ্ন’ এর নির্বাহী পরিচালক সাব্বির হাসান নাসির, ডিস্ট্রিবিউশন সেন্টারের প্রধান মহিবুর রহমান, মানবসম্পদ বিভাগের প্রধান শাহ মো: রিজভী রনী, বেসরকারি সংস্থা বন্ধু সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটির (বিএসডব্লিউএস) মিডিয়া ফেলো শরিফুল ইসলাম পলাশসহ অনেকে উপস্থিত ছিলেন।

‘স্বপ্ন’ এর নির্বাহী পরিচালক সাব্বির হাসান নাসির এ প্রসঙ্গে বলেন, তৃতীয় লিঙ্গের হলেও তারা আমাদের এ সমাজেরই মানুষ। শিক্ষিত হয়ে একজন স্বাবলম্বী মানুষ হিসেবে বেড়ে উঠার পাশাপাশি সমাজের বিভিন্ন ক্ষেত্রে কাজ করার অধিকার আছে তাদের। তবে বর্তমানে তাদের মধ্যে অনেকে কাজের সুযোগ পাচ্ছেন না। এবার ‘স্বপ্ন’ তাদের পাশে দাঁড়ালো।

তৃতীয় লিঙ্গের নয়জন নতুন কর্মীর মধ্যে সদ্য নিয়োগপত্র হাতে পাওয়া মুন বলেন, এর আগে কাজের জন্য অনেক জায়গায় চেষ্টা করলেও কাজ মেলেনি। ‘স্বপ্ন’ যে সুযোগ আমাদের করে দিলো তা সত্যিই ভালোলাগার মত। নিয়োগপত্র হাতে পেয়ে আমি খুবই আনন্দিত। আমাকে বুঝিয়ে দেওয়া কাজটি ভালোভাবে করতে চাই। স্বপ্নে ভালোভাবে কাজ করে সামনে এগিয়ে যেতে চাই।

উল্লেখ্য, ‘স্বপ্ন’তে অটিস্টিক বা প্রতিবন্ধী মানুষদের নিয়োগ দিয়েছে এবং এ প্রতিষ্ঠানে তাদের (অটিস্টিক বা প্রতিবন্ধী মানুষদের) জন্য ১০ ভাগ কোটা রয়েছে।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..