তৌহিদা শিরোপার প্রতিষ্ঠান পেল ডব্লিউইপি’স অ্যাওয়ার্ড

শেয়ার বিজ ডেস্ক: ইয়ুথ লিডারশিপ বিভাগে ইউএন উইমেন এশিয়া প্যাসিফিক ডব্লিউইপি’স অ্যাওয়ার্ড (২০২১) পেয়েছে দেশীয় স্টার্টআপ ‘মনের বন্ধু’। বাধা পেরোনোর দক্ষতা, উদ্ভাবন ও লিঙ্গসংক্রান্ত সমস্যাগুলো সমাধানে ভূমিকা রাখায় ইয়ুথ লিডারশিপ বিভাগে এসেছে এ পুরস্কার। প্রতিষ্ঠানটির নেতৃত্ব দিচ্ছেন তৌহিদা শিরোপা, তার কর্মীদের মধ্যে নারীর সংখ্যা বেশি।

বিশ্বের ২০টি দেশের ৭০০ প্রতিষ্ঠানের সঙ্গে প্রতিযোগিতা করে মনের বন্ধু পুরস্কারটি জিতেছে। ব্যবসায় নারীবান্ধব সংস্কৃতির প্রচলন ও নারী ক্ষমতায়নের উল্লেখযোগ্য নজির স্থাপনের কারণে বিশেষ করে মানসিক স্বাস্থ্যসেবায় পেশাগত দায়িত্বে লিঙ্গ নিরপেক্ষ অংশগ্রহণ নিশ্চিত করায় স্টার্টআপটি পেয়েছে এ সম্মানজনক স্বীকৃতি।

গত ১৮ নভেম্বর ভার্চুয়াল পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এ পুরস্কার গ্রহণ করেন মনের বন্ধুর প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা তৌহিদা শিরোপা। প্রতি বছর উইমেনস এমপাওয়ারমেন্ট প্রিন্সিপালসের (ডব্লিউইপি) সঙ্গে যৌথ উদ্যোগে নানা ব্যবসায়িক প্রতিষ্ঠানে ও কর্মক্ষেত্রে লিঙ্গসমতার প্রচলন উদ্বুদ্ধ করার জন্য ইউএন উইমেন এশিয়া প্যাসিফিক ডব্লিউইপি’স অ্যাওয়ার্ড ঘোষণা করে ইউএন উইমেন। বাংলাদেশের কোনো প্রতিষ্ঠান এবারই প্রথম কর্মক্ষেত্রে লিঙ্গসমতা নিশ্চিত করার স্বীকৃতি হিসেবে এ সম্মানজনক পুরস্কারটি অর্জন করল।

প্রিন্ট করুন প্রিন্ট করুন   ❑ পড়েছেন  ৯৩৬  জন  

সর্বশেষ..