সারা বাংলা

দক্ষ জনগোষ্ঠীর মাধ্যমে টেকসই উন্নয়ন সম্ভব

প্রতিনিধি, পীরগঞ্জ: স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, ‘জনবহুল বাংলাদেশের বৃহৎ একটা অংশ তরুণ প্রজন্ম। আর কর্মক্ষম তরুণরাই দেশের মূল শক্তি। তরুণ প্রজন্মের দক্ষতা বৃদ্ধি করে বাংলাদেশ এগিয়ে যাবে। দক্ষ জনগোষ্ঠীর মাধ্যমে টেকসই উন্নয়ন সম্ভব।’
গতকাল সোমবার তিনি পীরগঞ্জের নৃ-তাত্ত্বিক জনগোষ্ঠীর তরুণ-তরুণীদের দুই মাসব্যাপী ‘ওয়েল্ডিং অ্যান্ড ফেব্রিকেশন’ প্রশিক্ষণ শীর্ষক কর্মসূচি উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। বক্তব্যের শুরুতেই স্পিকার সবাইকে বাংলা নববর্ষের শুভেচ্ছা জানান।
স্পিকার বলেন, তরুণরা প্রশিক্ষণের সুযোগ পেলে নিজেদের কর্মসংস্থান নিজেরাই তৈরি করতে পারবে। যে কোনো প্রশিক্ষণ দক্ষ জনশক্তি তৈরিতে সহায়ক ভূমিকা পালন করে উল্লেখ করে স্পিকার বলেন, বর্তমান সরকার জনগণের জীবনমান উন্নয়নে নিরলস কাজ করে যাচ্ছে। সরকারের গৃহীত কার্যক্রমের সুফল তৃণমূল জনগণের কাছে পৌঁছে যাচ্ছে। এ সময় স্পিকার তরুণ জনগোষ্ঠীর দক্ষতা বৃদ্ধির মাধ্যমে বাংলাদেশকে উন্নত-সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে তোলার ওপর গুরুত্বারোপ করেন।
এ সময়ে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী প্রশিক্ষণপ্রাপ্ত ৪০ জন প্রশিক্ষণার্থীকে পেশাদার ড্রাইভিং লাইসেন্স প্রদান করেন এবং ‘নৃ-তাত্ত্বিক জনগোষ্ঠীর তরুণ-তরুণীদের প্রশিক্ষণ কর্মসূচি’র উদ্বোধন করেন।
জেলা প্রশাসক এনামুল হাবীবের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন রংপুর টিটিসি’র অধ্যক্ষ প্রকৌশলী লুৎফর রহমান। শুভেচ্ছা বক্তব্য রাখেন জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর পরিচালক ডিএম আতিকুর রহমান এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের যুগ্ম সচিব (পিআরএল) নারায়ণ চন্দ্র বর্মা।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..