প্রিন্ট করুন প্রিন্ট করুন

দাসিয়ারছড়ার নারীদের ভিজিডি কার্ড প্রদান

 

শেয়ার বিজ ডেস্ক: কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার বিলুপ্ত ছিটমহল দাসিয়ারছড়ার বাসিন্দারা বয়স্ক ভাতা, ভিজিডি কার্ড সহায়তা পেয়েছেন। নারীদের জন্য দেওয়া হয়েছে দুই বছরমেয়াদি ভিজিডি কার্ডের সহায়তা। সেই সঙ্গে বাড়ির সংখ্যার দ্বিগুণ পরিমাণ  কার্ড বরাদ্দ দেওয়া হয়। খবর পরিবর্তন ডটকম।

দাসিয়ারছড়ার বানিয়াটারী গ্রামের আমিনুল ইসলামের স্ত্রী আমিনা খাতুন, একই গ্রামের সামছুল হকের স্ত্রী আলেয়া বেগম, বাচ্চু মিয়ার স্ত্রী সায়মা বেগম, আক্কাছ আলীর স্ত্রী রাবেয়া বেগম, খড়িয়াটারী গ্রামের শুকু মিয়ার স্ত্রী জাবেদা বেগম ভিজিডি কার্ড পেয়ে খুশি। এ কার্ড পেতে তাদের কোনো টাকা খরচ করতে হয়নি। উপজেলা মহিলা অধিদফতরের আপা ও লোকজন তাদের বাড়ি বাড়ি গিয়ে ভিজিডি কার্ডের জন্য নাম লিখে কার্ড দিয়েছেন। এ কার্ডের মাধ্যমে প্রতি মাসে সরকারের দেওয়া ৩০ কেজি চাল তাদের অনেক উপকার করবে।

ফুলবাড়ী উপজেলা মহিলাবিষয়ক কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, বিলুপ্ত ছিটমহল দাসিয়ারছড়ায় যেখানে বাড়ির সংখ্যা এক হাজার ৩৬৪টি, সেখানে নারীদের জন্য ভিজিডি কার্ড সহায়তার জন্য বারদ্দ দেওয়া হয় দুই হাজার ৯৫০টি। ইতোমধ্যে বরাদ্দকৃত ভিজিডি কার্ডের প্রায় এক হাজার ৯০০টি দাসিয়ারছড়ার নারীদের মধ্যে বিতরণ করা হয়েছে। বাকি কার্ড আবেদনের মাধ্যমে ভোক্তা যাচাই-বাছাই করে তালিকা অন্তর্ভুক্ত করা হচ্ছে। উপজেলা মহিলা কর্মকর্তা প্রভাতী মাহাতো জানান, কোনো ধরনের হয়রানি, দালাল কিংবা অর্থের অবৈধ লেনদেন ছাড়াই মানবিক ভিজিডি কার্ড পাওয়ার যোগ্য এমন মানুষকে ভিজিডি কার্ডের আওতায় আনা হচ্ছে। তিনি জানান, ২২ নভেম্বর মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি দাসিয়ারছড়ায় ভিজিডি কর্মসূচির উদ্বোধন করেন।