কোম্পানি সংবাদ পুঁজিবাজার

দুই কোম্পানির তৃতীয় প্রান্তিক প্রতিবেদন প্রকাশ

নিজস্ব প্রতিবেদক: চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর, ২০১৯) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে বিমা খাতের কোম্পানি সেন্ট্রাল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড ও পিপলস ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সেন্ট্রাল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড: তৃতীয় প্রান্তিকে শেয়ারপ্রতি আয় হয়েছে ৭৪ পয়সা, যা আগের বছর একই সময় ছিল ৫০ পয়সা।

অর্থাৎ শেয়ারপ্রতি আয় বেড়েছে ২৪ পয়সা। আর প্রথম তিন প্রান্তিক

বা ৯ মাস (জানুয়ারি-সেপ্টেম্বর, ২০১৯) শেষে শেয়ারপ্রতি আয় দাঁড়িয়েছে এক টাকা ৭৭ পয়সা, যা আগের বছর একই সময় ছিল এক টাকা ৭১ পয়সা।

এছাড়া ২০১৯ সালের ৩০ সেপ্টেম্বরে শেয়ারপ্রতি সম্পদমূল্য দাঁড়িয়েছে ২৪ টাকা ৩০ পয়সা, যা ২০১৮ সালের ৩১ ডিসেম্বরে ছিল ২৩ টাকা ৭৩ পয়সা। আর তিন প্রান্তিকে (জানুয়ারি-সেপ্টেম্বর, ২০১৯) কোম্পানিটির শেয়ারপ্রতি নগদ অর্থপ্রবাহ দাঁড়িয়েছে এক টাকা ৫৬ পয়সা, যা আগের বছর একই সময় এক টাকা ৯৯ পয়সা ছিল।

পিপলস ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড: তৃতীয় প্রান্তিকে শেয়ারপ্রতি আয় হয়েছে ২১ পয়সা, যা আগের বছর একই সময় ছিল ১৬ পয়সা (লোকসান)। অর্থাৎ শেয়ারপ্রতি আয় বেড়েছে ৩৭ পয়সা। আর প্রথম তিন প্রান্তিক বা ৯ মাস (জানুয়ারি-সেপ্টেম্বর, ২০১৯) শেষে শেয়ারপ্রতি আয় দাঁড়িয়েছে এক টাকা ছয় পয়সা, যা আগের বছর একই সময় ছিল ৮৮ পয়সা। এছাড়া ২০১৯ সালের ৩০ সেপ্টেম্বরে শেয়ারপ্রতি সম্পদমূল্য দাঁড়িয়েছে ২৬ টাকা ৩৪ পয়সা, যা ২০১৮ সালের ৩০ সেপ্টেম্বরে ছিল ২৫ টাকা ১৯ পয়সা। আর তিন প্রান্তিকে (জানুয়ারি-সেপ্টেম্বর, ২০১৯) কোম্পানিটির শেয়ারপ্রতি নগদ অর্থ প্রবাহ দাঁড়িয়েছে এক টাকা ৮৫ পয়সা, যা আগের বছর একই সময় দুই টাকা ৩৯ পয়সা ছিল।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..