পর্ষদ সভা

দুই কোম্পানির পর্ষদ সভার তারিখ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: আর্থিক প্রতিষ্ঠান খাতের কোম্পানি বে লিজিং অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড এবং প্রিমিয়ার লিজিং অ্যান্ড ফাইন্যান্স লিমিটেড পরিচালনা পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
বে লিজিং অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড: আগামী ২৯ মে বেলা ২টা ৩০ মিনিটে পরিচালনা পর্ষদ সভায় কোম্পানিটির ২০১৯ সালের ৩১ মার্চ সমাপ্ত প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে।
এদিকে গতকাল ডিএসইতে কোম্পানিটির শেয়ারদর চার দশমিক ৩০ শতাংশ বা ৮০ পয়সা বেড়ে প্রতিটি সর্বশেষ ১৯ টাকা ৪০ পয়সায় হাতবদল হয়, যার সমাপনী দর ছিল ১৯ টাকা। ওইদিন এক লাখ আট হাজার ৮১৮টি শেয়ার মোট ১১৫ বার হাতবদল হয়, যার বাজারদর ২০ লাখ ৫২ হাজার টাকা। দিনভর শেয়ারদর সর্বনিন্ম ১৮ টাকা ৪০ পয়সা থেকে সর্বোচ্চ ১৯ টাকা ৪০ পয়সায় ওঠানামা করে। এক বছরের মধ্যে শেয়ারদর ১৫ টাকা ৫০ পয়সা থেকে ২৫ টাকা ৩০ পয়সায় ওঠানামা করে।
আর্থিক প্রতিষ্ঠান খাতের এ কোম্পানিটি ২০০৯ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়ে বর্তমানে ‘এ’ ক্যাটেগরিতে অবস্থান করছে। ৩০০ কোটি টাকা অনুমোদিত মূলধনের বিপরীতে পরিশোধিত মূলধন ১৩৭ কোটি ৪৫ লাখ ২০ হাজার টাকা। রিজার্ভের পরিমাণ ১০১ কোটি ৫৪ লাখ ৫০ হাজার টাকা। কোম্পানিটির ১৩ কোটি ৭৪ লাখ ৫২ হাজার ১৪০টি শেয়ার রয়েছে। ডিএসই থেকে প্রাপ্ত সর্বশেষ তথ্যমতে, কোম্পানির মোট শেয়ারের মধ্যে উদ্যোক্তা ও পরিচালকদের কাছে রয়েছে ২৮ দশমিক ২৬ শতাংশ শেয়ার, প্রাতিষ্ঠানিক ৩৭ দশমিক ২২ শতাংশ, বিদেশি বিনিয়োগকারীর কাছে শূন্য দশমিক ৩৪ শতাংশ ও সাধারণ বিনিয়োগকারীর কাছে রয়েছে ৩৪ দশমিক ১৮ শতাংশ শেয়ার। সর্বশেষ বার্ষিক প্রতিবেদন ও বাজারদরের ভিত্তিতে শেয়ারের মূল্য আয় (পিই) অনুপাত ১৫ দশমিক ৩২ এবং হালনাগাদ অনিরীক্ষিত ইপিএসের ভিত্তিতে ১১ দশমিক ৮৮।
প্রিমিয়ার লিজিং অ্যান্ড ফাইন্যান্স লিমিটেড: আগামী ২৯ মে বেলা ৩টায় পরিচালনা পর্ষদ সভায় কোম্পানিটির ২০১৯ সালের ৩১ মার্চ সমাপ্ত প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে।
এদিকে গতকাল ডিএসইতে শেয়ারদর পাঁচ দশমিক ৪৩ শতাংশ বা ৫০ পয়সা বেড়ে প্রতিটি সর্বশেষ ৯ টাকা ৭০ পয়সায় হাতবদল হয়, যার সমাপনী দর ছিল ৯ টাকা ৮০ পয়সা। ওইদিন কোম্পানিটির ১৫ লাখ ৯৯ হাজার ৩৯৪টি শেয়ার মোট ৫৯২ বার হাতবদল হয়, যার বাজারদর এক কোটি ৫৪ লাখ ৭১ হাজার টাকা। দিনভর শেয়ারদর সর্বনিন্ম ৯ টাকা ৫০ পয়সা থেকে সর্বোচ্চ ৯ টাকা ৯০ পয়সায় ওঠানামা করে। এক বছরের মধ্যে শেয়ারদর সাত টাকা ২০ পয়সা থেকে ১৪ টাকা ২০ পয়সায় ওঠানামা করে।
কোম্পানিটি ২০০৫ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়ে বর্তমানে ‘এ’ ক্যাটেগরিতে অবস্থান করছে। সর্বশেষ বার্ষিক প্রতিবেদন ও বাজারদরের ভিত্তিতে শেয়ারের মূল্য আয় (পিই) অনুপাত আট দশমিক ৭৫ এবং হালনাগাদ অনিরীক্ষিত ইপিএসের ভিত্তিতে ১৮৩ দশমিক ৭৫।

সর্বশেষ..