আজকের পত্রিকা

দুই কোম্পানির পর্ষদ সভার তারিখ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: নর্দান জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড ও নর্দান জুট ম্যানুফ্যাকচারিং কোম্পানি লিমিটেড পরিচালনা পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
নর্দান জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড: আগামী ১৪ অক্টোবর বেলা ৩টায় পর্ষদ সভা অনুষ্ঠিত হবে। সভায় ২০১৯ সালের ৩০ সেপ্টেম্বর সমাপ্ত তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে।
এদিকে গতকাল ডিএসইতে শেয়ারদর এক দশমিক ৩৭ শতাংশ বা ৩০ পয়সা কমে থেকে প্রতিটি সর্বশেষ ২১ টাকা ৬০ পয়সায় হাতবদল হয়, যার সমাপনী দর ছিল ২১ টাকা ৭০ পয়সা। দিনজুড়ে এক লাখ ২৩ হাজার ৬৭৯টি শেয়ার ৯০ বার হাতবদল হয়, যার বাজারদর ২৬ লাখ ৯৩ হাজার টাকা। দিনভর শেয়ারদর সর্বনিম্ন ২১ টাকা ৬০ পয়সা থেকে সর্বোচ্চ ২২ টাকা ৩০ পয়সায় হাতবদল হয়। গত এক বছরে শেয়ারদর ১৬ টাকা থেকে ৩০ টাকা ৮০ পয়সার মধ্যে ওঠানামা করে।
২০১৭ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত সমাপ্ত হিসাববছরে নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে। আলোচিত সময়ে ইপিএস হয়েছে এক টাকা ৬৩ পয়সা এবং এনএভি দাঁড়িয়েছে ১৯ টাকা ৯৬ পয়সা, যা তার আগের বছর একই সময় ছিল যথাক্রমে এক টাকা ৭১ পয়সা ও ২০ টাকা ১৬ পয়সা। আলোচিত সময় কর-পরবর্তী মুনাফা করেছে ছয় কোটি ৯৪ লাখ ২০ হাজার টাকা, যা তার আগের বছর ছিল ছয় কোটি ৬২ লাখ ১০ হাজার টাকা।
কোম্পানিটি ২০০৮ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়ে বর্তমানে ‘এ’ ক্যাটেগরিতে অবস্থান করছে। ১০০ কোটি টাকা অনুমোদিত মূলধনের বিপরীতে পরিশোধিত মূলধন ৪২ কোটি ৬৬ লাখ টাকা। কোম্পানিটির মোট চার কোটি ২৬ লাখ ৫৯ হাজার ৬১১টি শেয়ার রয়েছে।
নর্দান জুট ম্যানুফ্যাকচারিং কোম্পানি লিমিটেড: আগামী ১৫ অক্টোবর বেলা ৩টায় পর্ষদ সভা অনুষ্ঠিত হবে। সভায় ২০১৯ সালের ৩০ জুন সমাপ্ত আর্থিক বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে।
এদিকে গতকাল ডিএসইতে কোম্পানিটির শেয়ারদর সাত দশমিক ৪৯ শতাংশ বা ৬৮ টাকা ১০ পয়সা কমে প্রতিটি সর্বশেষ ৮৪০ টাকা ৬০ পয়সায় হাতবদল হয়, যার সমাপনী দরও ছিল ৮৪০ টাকা ৬০ পয়সা। দিনজুড়ে ২৬ হাজার ২৯৪টি শেয়ার মোট এক হাজার ২৪২ বার হাতবদল হয়। যার বাজারদর দুই কোটি ২৩ লাখ ৭০ হাজার টাকার শেয়ার লেনদেন হয়। দিনজুড়ে শেয়ারদর সর্বনিম্ন ৮৪০ টাকা ৬০ পয়সা থেকে সর্বোচ্চ ৯১১ টাকায় হাতবদল হয়। গত এক বছরে শেয়ারদর ৪০৫ টাকা থেকে এক হাজার ৪৮৯ টাকা ৮০ পয়সার মধ্যে ওঠানামা করে। ২০১৮ সালের ৩০ জুন সমাপ্ত হিসাববছরে শেয়ারপ্রতি লোকসান করে ১৭ টাকা ১৫ পয়সা আর শেয়ারপ্রতি সম্পদ মূল্য দাঁড়ায় ৫৭ টাকা চার পয়সা। ওই সময় মোট লোকসান করে তিন কোটি ৬৭ লাখ ৪০ হাজার টাকা।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..