কোম্পানি সংবাদ পর্ষদ সভা পুঁজিবাজার

দুই কোম্পানির পর্ষদ সভার তারিখ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: রিলায়েন্স ইন্স্যুরেন্স লিমিটেড এবং লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেড পরিচালনা পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

রিলায়েন্স ইন্স্যুরেন্স লিমিটেড: আগামী ১০ মার্চ বিকাল ৪টায় কোম্পানিটির পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে। সভায় ৩১ ডিসেম্বর ২০২০ সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে।

বিমা খাতের ‘এ’ ক্যাটেগরির এ কোম্পানি ১৯৯৫ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। ২০০ কোটি টাকা অনুমোদিত মূলধনের বিপরীতে পরিশোধিত মূলধন ১০৫ কোটি ১৬ লাখ ১০ হাজার টাকা। রিজার্ভের পরিমাণ ৫২০ কোটি ৪৫ লাখ টাকা। কোম্পানিটির মোট ১০ কোটি ৫১ লাখ ৬১ হাজার শেয়ার রয়েছে। ডিএসইর সর্বশেষ তথ্যমতে, মোট শেয়ারের মধ্যে উদ্যোক্তা ও পরিচালকদের কাছে রয়েছে ৬৫ দশমিক ২০ শতাংশ শেয়ার, প্রাতিষ্ঠানিক তিন দশমিক ৩৬ শতাংশ ও সাধারণ বিনিয়োগকারীর কাছে ৩১ দশমিক ৪৪ শতাংশ শেয়ার রয়েছে।

লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেড: আগামী ১০ মার্চ বেলা ৩টায় কোম্পানিটির পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে। সভায় ৩১ ডিসেম্বর ২০২০ সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে।

২০০৬ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয় ‘এ’ ক্যাটেগরির কোম্পানিটি। এক হাজার কোটি টাকা অনুমোদিত মূলধনের বিপরীতে পরিশোধিত মূলধন ৫৩৮ কোটি ৮৩ লাখ ৯০ হাজার টাকা। কোম্পানির রিজার্ভের পরিমাণ ৩০০ কোটি ৩১ লাখ টাকা। কোম্পানিটির মোট ৫৩ কোটি ৮৮ লাখ ৩৮ হাজার ৬২৪টি শেয়ারের মধ্যে উদ্যোক্তা বা পরিচালকদের ৩৩ দশমিক ৫৬ শতাংশ, প্রাতিষ্ঠানিক ২৩ দশমিক ৫২ শতাংশ, বিদেশি বিনিয়োগকারী চার দশমিক ১২ শতাংশ ও সাধারণ বিনিয়োগকারীর কাছে বাকি ৩৮ দশমিক ৮০ শতাংশ শেয়ার রয়েছে।

এর আগে ২০১৯ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের জন্য সাত শতাংশ নগদ ও পাঁচ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছে কোম্পানিটি।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..