কোম্পানি সংবাদ পুঁজিবাজার

দুই কোম্পানির প্রান্তিক প্রতিবেদন প্রকাশ

নিজস্ব প্রতিবেদক: চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি-মার্চ, ২০২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে মুন্নু সিরামিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড এবং রংপুর ডেইরি অ্যান্ড ফুড প্রডাক্টস লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

মুন্নু সিরামিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড: তৃতীয় প্রান্তিকে শেয়ারপ্রতি আয় হয়েছে আট পয়সা, যা আগের বছর একই সময় ছিল ১৮ পয়সা। অর্থাৎ ইপিএস ১০ পয়সা কমেছে। এছাড়া ২০২০ সালের ৩১ মার্চ তারিখে শেয়ারপ্রতি সম্পদমূল্য হয়েছে ৬১ টাকা ৩৬ পয়সা, যা ২০১৯ সালের ৩১ জুনে ছিল ৫৯ টাকা ৯১ পয়সা। আর এ প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি নগদ অর্থপ্রবাহ হয়েছে ৭২ পয়সা, আগের বছর একই সময়ে ছিল ১৫ পয়সা (লোকসান)।

কোম্পানিটি ১৯৮৩ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়ে বর্তমানে ‘এ’ ক্যাটেগরিতে লেনদেন হচ্ছে। ১০০ কোটি টাকা অনুমোদিত মূলধনের বিপরীতে পরিশোধিত মূলধন ৩৫ কোটি ৯২ লাখ ৮০ হাজার টাকা। রিজার্ভের পরিমাণ ১৭৯ কোটি ৩১ লাখ ৭০ হাজার টাকা।

রংপুর ডেইরি অ্যান্ড ফুড প্রডাক্টস লিমিটেড: তৃতীয় প্রান্তিকে শেয়ারপ্রতি আয় হয়েছে ১৪ পয়সা, যা আগের বছর একই সময় ছিল ১৯ পয়সা। অর্থাৎ ইপিএস পাঁচ পয়সা কমেছে। এছাড়া ২০২০ সালের ৩১ মার্চ তারিখে শেয়ারপ্রতি সম্পদমূল্য হয়েছে ১৪ টাকা ৫৫ পয়সা, যা ২০১৯ সালের ৩১ জুনে ছিল ১৪ টাকা ৯০ পয়সা। আর এ প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি নগদ অর্থপ্রবাহ হয়েছে ৬২ পয়সা, আগের বছর একই সময়ে ছিল ৬৯ পয়সা।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..