কোম্পানি সংবাদ পুঁজিবাজার

দুই কোম্পানির লভ্যাংশ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: ২০১৯ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাববছরে বিনিয়োগকারীদের হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে লভ্যাংশ ঘোষণা করেছে বিমা খাতের কোম্পানি বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড ও ইউনাইটেড ইন্স্যুরেন্স লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড: ৩১ ডিসেম্বর ২০১৯ সমাপ্ত হিসাববছরে ১১ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে এক টাকা আট পয়সা এবং শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৮ টাকা ৬৫ পয়সা। আগের বছর একই সময় ছিল যথাক্রমে এক টাকা চার পয়সা ও ১৯ টাকা ৬৩ পয়সা। আর এই হিসাববছরে শেয়ারপ্রতি নগদ অর্থপ্রবাহ হয়েছে ৯৪ পয়সা, আগের বছর ছিল এক টাকা ৩১ পয়সা। ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য আগামী ২৮ এপ্রিল বেলা সাড়ে ১১টায় রাজধানীর ইস্কাটন গার্ডেন রোডে ঢাকা লেডিস ক্লাবে বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৩ এপ্রিল।

ইউনাইটেড ইন্স্যুরেন্স লিমিটেড: ৩১ ডিসেম্বর ২০১৯ সমাপ্ত হিসাববছরে ১১ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত সময়ে ইপিএস হয়েছে এক টাকা ৯৫ পয়সা এবং এনএভি দাঁড়িয়েছে ৩১ টাকা ৮৭ পয়সা। আগের বছর একই সময় ছিল যথাক্রমে দুই টাকা ছয় পয়সা ও ৩১ টাকা ১০ পয়সা। আর এই হিসাববছরে শেয়ারপ্রতি নগদ অর্থপ্রবাহ হয়েছে দুই টাকা ৩২ পয়সা, আগের বছর ছিল ৪০ পয়সা। ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য আগামী ৩০ এপ্রিল বেলা ১০টায় রাজধানীর ইস্কাটন গার্ডেন রোডে ঢাকা লেডিস ক্লাবে এজিএম অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৩ এপ্রিল।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..