দিনের খবর প্রচ্ছদ শেষ পাতা

দুই কোম্পানির ৬০০ কোটি টাকার বন্ড অনুমোদন

নিজস্ব প্রতিবেদক: পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের ডাচ্-বাংলা ব্যাংকের ৫০০ কোটি টাকার নন-কনভার্টিবল সাব-অর্ডিনেট বন্ড অনুমোদন করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। এর পাশাপাশি আমরা নেটওয়ার্কের ১০০ কোটি টাকার নন-কনভার্টিবল বন্ড অনুমোদন দিয়েছে কমিশন, যার কুপন হার হবে ৮ দশমিক ৬৮ থেকে ৯ দশমিক ৭৩ শতাংশ। গতকাল কমিশনের ৭৪১তম সভায় এ অনুমোদন দেওয়া হয়।

কমিশনের নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

জানা গেছে, ডাচ্-বাংলা ব্যাংকের বন্ডটির মেয়াদ হবে ৭ বছর। অর্থাৎ বন্ডটি সাত বছরে পূর্ণ অবসায়ন হবে। এই বন্ড বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠান, ইন্স্যুরেন্স কোম্পানি, করপোরেট প্রতিষ্ঠান এবং উচ্চ সম্পদশালী বিনিয়োগকারীরা প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে ক্রয় করতে পারবেন। বন্ডটির অভিহিত মূল্য ১ লাখ টাকা।

বন্ড ইস্যুর মাধ্যমে অর্থ উত্তোলন করে ডাচ্-বাংলা ব্যাংক টায়ার-২ ক্যাপিটাল বেসকে শক্তিশালী করবে। এই বন্ডের ট্রাস্টি হিসেবে কাজ করছে গ্রিন ডেল্টা ইন্স্যুরেন্স। আর ম্যানডেটেড লিড অ্যারেঞ্জার হিসেবে রয়েছে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক। অন্যদিকে আমরা নেটওয়ার্ক বন্ডের মাধ্যমে টাকা তুলে নতুন প্রকল্প বাস্তবায়ন, ঋণ পুনরায় পরিশোধ এবং প্রয়োজনীয় মূলধন সরবরাহ করবে। বন্ডটির অভিহিত মূল্য এক কোটি টাকা। আমরা নেটওয়ার্কের এই বন্ডের পক্ষে লিড অ্যারেঞ্জার হিসেবে রয়েছে প্রাইম ব্যাংক ইনভেস্টমেন্ট লিমিটেড ও লংকাবাংলা ইনভেস্টমেন্ট লিমিটেড।

প্রিন্ট করুন প্রিন্ট করুন
ট্যাগ ➧

সর্বশেষ..