কোম্পানি সংবাদ পুঁজিবাজার

দুই কোম্পানি পরিচালকের শেয়ার কেনা ও হস্তান্তর সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক: বিমা খাতের কোম্পানি এশিয়া প্যাসিফিক জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের উদ্যোক্তা এএইচএম মুস্তফা কামাল এফসিএ, শেয়ার হস্তান্তর এবং প্রগতি ইন্স্যুরেন্স লিমিটেডের পরিচালকের শেয়ার ক্রয় সম্পন্ন হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

এশিয়া প্যাসিফিক জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড: পূর্ব ঘোষণা অনুযায়ী কোম্পানিটির উদ্যোক্তা এএইচএম মুস্তফা কামাল এফসিএ’র ধারণ করা চার লাখ ৫৬ হাজার ৮০০ শেয়ারের সব শেয়ার, তার মেয়ে নাফিসা কামালকে উপহার হিসেবে দিয়েছেন।

কোম্পানিটির মোট চার কোটি ২৩ লাখ ৫০ হাজার শেয়ার রয়েছে। ডিএসইর সর্বশেষ তথ্যমতে, মোট শেয়ারের মধ্যে উদ্যোক্তা ও পরিচালকদের কাছে রয়েছে ৪২ দশমিক ৮৪ শতাংশ শেয়ার, প্রাতিষ্ঠানিক ৩০ দশমিক ২০ শতাংশ ও সাধারণ বিনিয়োগকারীর কাছে ২৬ দশমিক ৯৬ শতাংশ শেয়ার। সর্বশেষ বার্ষিক প্রতিবেদন ও বাজারদরের ভিত্তিতে মূল্য আয় অনুপাতে ১০ দশমিক ৭৪ এবং হালনাগাদ অনিরীক্ষিত ইপিএসের ভিত্তিতে ৯ দশমিক দুই।

প্রগতি ইন্স্যুরেন্স লিমিটেড: পূর্ব ঘোষণা অনুযায়ী কোম্পানিটির পরিচালক এএসএম মহিউদ্দীন মোনেম ছয় লাখ ৬৭ হাজার ২৭৪ টি বর্তমান বাজারদরে কিনেছেন।

বিমা খাতের এ কোম্পানিটি ১৯৯৬ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়ে বর্তমানে ‘এ’ ক্যাটেগরিতে অবস্থান করছে। ২০০ কোটি টাকা অনুমোদিত মূলধনের বিপরীতে পরিশোধিত মূলধন ৬৫ কোটি ৫৯ লাখ টাকা। রিজার্ভের পরিমাণ ২৫৯ কোটি ৫৯ লাখ ৩০ হাজার টাকা। কোম্পানিটির ছয় কোটি ৫৫ লাখ ৯০ হাজার ৩২৯টি শেয়ার রয়েছে। ডিএসই থেকে প্রাপ্ত সর্বশেষ তথ্যমতে, কোম্পানির মোট শেয়ারের মধ্যে উদ্যোক্তা ও পরিচালকদের কাছে রয়েছে ৪১ দশমিক ৮৬ শতাংশ শেয়ার, প্রাতিষ্ঠানিক ৩০ দশমিক ১৪ শতাংশ ও সাধারণ বিনিয়োগকারীদের কাছে রয়েছে ২৮ শতাংশ শেয়ার।

সর্বশেষ..