সারা বাংলা

দুই জেলায় রেলপথ নির্মাণের স্থান পরিদর্শন মন্ত্রীর

প্রতিনিধি, ফরিদপুর মাগুরা: ফরিদপুর জেলার কামারখালী থেকে মধুখালী হয়ে মাগুরা শহর পর্যন্ত নতুন ব্রডগেজ লাইন নির্মাণ প্রকল্পের অ্যালাইনমেন্ট অনুযায়ী, কয়েকটি জায়গা পরিদর্শন করেছেন রেলপথ মন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন। গতকাল পরিদর্শন শেষে মাগুরায় জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় বক্তব্য রাখেন।

এ সময় রেলপথ মন্ত্রী বলেন, রেলওয়ে খাত একসময় অবহেলিত ছিল। বর্তমান প্রধানমন্ত্রী রেলওয়েকে অধিক গুরুত্ব দিয়েছেন। যে দেশ যত উন্নত সে দেশের যোগাযোগ ব্যবস্থা ততই উন্নত। রেলকে বাদ দিয়ে দেশের উন্নয়ন চিন্তা করা যায় না। আর এ লক্ষ্যেই উন্নত দেশের মতো পরিকল্পনা করে রেল খাতে উন্নয়ন চিন্তা করা হচ্ছে।

মন্ত্রী আরও উল্লেখ করেন, প্রতিটি জেলায় রেল সংযোগ স্থাপনের পরিকল্পনা রয়েছে সরকারের। বর্তমানে ১০৭টি রেলওয়ে স্টেশন বন্ধ রয়েছে। লোক নিয়োগের মাধ্যমে স্টেশনগুলো চালু করা গেলে অধিকহারে যাত্রী সেবা দেওয়া সম্ভব হবে। এটি নির্মাণের ক্ষেত্রে অ্যালাইনমেন্ট অনুযায়ী কিছু মানুষের আপত্তি রয়েছে, তা সরেজমিন দেখার জন্য তিনি এসেছেন বলে উল্লেখ করেন। এসব সমস্যা সমাধান করে আগামী জানুয়ারির মধ্যে বাস্তব কাজ শুরু করা যাবে বলে তিনি আশা প্রকাশ করেন।

রেলপথ মন্ত্রীর সঙ্গে এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মো. আবদুর রহমান, মাগুরার এমপি সাইফুজ্জামান শিখর, রেলওয়ের মহাপরিচালক মো. শামসুজ্জামানসহ স্থানীয় নেতারা।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..