প্রিন্ট করুন প্রিন্ট করুন

দুই দিনের ক্যাম্পে ১৫৬ কোটি টাকা ঋণ আদায় রাকাবের

প্রতিনিধি, রাজশাহী: ঋণ আদায় ক্যাম্প আয়োজন করে ১৫৬ কোটি টাকা ঋণ আদায় করেছে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক (রাকাব)। গত ২৪ ও ২৫ মে দুই দিন ব্যাংকের ৩৮৩ শাখায় একযোগে এই ঋণ আদায় ক্যাম্প অনুষ্ঠিত হয়। রাকাবের জনসংযোগ কর্মকর্তা মো. জামিল এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, বকেয়া ঋণ আদায়ে এ দুই দিন রাকাবের সব শাখায় একযোগে ঋণ আদায় ক্যাম্প আয়োজন ছিল।

এ দুই দিনে ব্যাংকের ৮ হাজার ১৬৩ জন ঋণগ্রহীতার কাছে থেকে প্রায় ১৫৬ কোটি টাকা ঋণ আদায় হয়। এই ক্যাম্পে শ্রেণিকৃত ঋণ আদায় হয়েছে ২৪ কোটি ৪১ লাখ টাকা। শ্রেণিকৃত হওয়ার অপেক্ষায় থাকা ঋণের ৫৮ কোটি ১৫ লাখ টাকা এবং পুনঃতফশীলকৃত ঋণের ১৪ কোটি ৭৭ লাখ টাকা আদায় হয়েছে। এছাড়া অন্যান্য ঋণ থেকে আদায় হয়েছে আরও ৫৮ কোটি ৬৭ লাখ টাকা।

রাকাব সূত্রে জানা যায়, দুদিনের ক্যাম্পেইনে রাজশাহী বিভাগে ঋণ আদায় হয়েছে ৭৭ কোটি ১৪ লাখ টাকা। এছাড়া রংপুর বিভাগ ৭৮ কোটি ১৬ লাখ টাকা এবং স্থানীয় মুখ্য কার্যালয়ে ৪৬ লাখ টাকা ঋণ আদায় করেছে। ক্যাম্পে ঋণ আদায়ের পাশাপাশি বিভিন্ন হিসাবের মাধ্যমে প্রায় ২০ কোটি টাকা নতুন আমানত সংগ্রহ করেছে রাকাব। উল্লেখযোগ্য পরিমাণ ঋণও বিতরণ করা হয়েছে।

অবলোপনকৃত ঋণ থেকে ২৬ লাখ টাকা আদায় এবং খেলাপি ঋণ থেকে স্থগিত সুদ (অনাদায়ী সুদ) আদায়ের মাধ্যমে ব্যাংকের আয় খাতে ৩ কোটি ৯১ লাখ টাকা স্থানান্তর করা হয়েছে। ব্যাংক ব্যবস্থাপনা আশা প্রকাশ করে যে, ঋণ আদায়, আমানত সংগ্রহ ও ডিজিটাল ব্যাংকিং সেবা ক্রমান্বয়ে বৃদ্ধির মাধ্যমে আগামী মাসে হিসাব সমাপনীতে সব মানদণ্ডে রাকাব কাক্সিক্ষত লক্ষ্যমাত্রা অর্জনে সক্ষম হবে।