প্রিন্ট করুন প্রিন্ট করুন

দুই বছরের জন্য ‘জাতীয় সরকার’ গঠনের প্রস্তাব ডা. জাফরুল্লাহর

নিজস্ব প্রতিবেদক: দুই বছরের জন্য ‘জাতীয় সরকার’ গঠন করার প্রস্তাব দিয়ে গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, এই দুই বছরের মধ্যে দেশের অভাবগ্রস্ত ১০ কোটি মানুষকে সুলভমূল্যে খাবার, শিক্ষা ও চিকিৎসা নিশ্চিত করা সম্ভব। শুক্রবার রাতে রাজধানীর ধানমন্ডিতে গণস্বাস্থ্য কেন্দ্রের মিলনায়তনে আয়োজিত এবি পার্টির কেন্দ্রীয় ও জেলা প্রতিনিধি সম্মেলনে এসব কথা বলেন তিনি। গতকাল দুপুরে গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে। 

জাফরুল্লাহ চৌধুরী বলেন, গণতন্ত্র ও ভোট আজ এক অজানা শব্দে পরিণত হয়েছে, দেশের মানুষের ভোটাধিকার জোর করে হরণ করা হয়েছে, জনগণের ভোটের অধিকার ফিরিয়ে আনতে আমাদের ঐক্যবদ্ধভাবে রাজপথে নামতে হবে।

তিনি বলেন, ভয়ের কিছু নেই, বিজয় আমাদের হবেই ইনশাআল্লাহ। এই দেশ গঠনে, অধিকার প্রতিষ্ঠায় আন্দোলন করতে হবে, আমি বয়স্ক হলেও প্রয়োজনে হুইলচেয়ার নিয়ে আমি সামনে থাকব কিন্তু মানুষের অধিকার প্রতিষ্ঠা করেই ছাড়ব ইনশাআল্লাহ।

এবি পার্টির প্রধান উপদেষ্টা ব্যারিস্টার আব্দুর রাজ্জাক তার ভার্চুয়াল বক্তব্যে বলেন, বাংলাদেশের মানুষ রক্ত দিয়েছে, শাহাদাতবরণ করেছে কিন্তু কোনো সুফল পায়নি। অধিকার প্রতিষ্ঠা করে সেই সব জনগণের মুখে হাসি ফোটাব আমরা।

সম্মেলনে দলের আহ্বায়ক এএফএম সোলায়মান চৌধুরী বলেন, অধিকার কেউ আপনা-আপনি দেয় না, অধিকার আদায় করে নিতে হয়।

নতুন রাজনৈতিক দল হিসেবে এবি পার্টির ১৮ মাস পূর্ণ হয়েছে জানিয়ে কমিটির সদস্য সচিব মজিবুর রহমান মনজু নেতাকর্মীদের দলের গঠনতন্ত্র প্রতিপালন করার কথা জানান।

এএফএম সোলায়মান চৌধুরীর সভাপতিত্বে ও যুগ্ম সদস্য সচিব আসাদুজ্জামান ফুয়াদের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন ড. দিলারা চৌধুরী, গৌতম দাস, প্রফেসর মেজর (অব.) ডা. আব্দুল ওহাব মিনার ও অ্যাডভোকেট তাজুল ইসলাম, অ্যাডভোকেট গোলাম ফারুক প্রমুখ।