Print Date & Time : 27 September 2021 Monday 9:11 am

দুই মাস তামিমকে পাবে না বাংলাদেশ

প্রকাশ: July 20, 2021 সময়- 10:13 pm

ক্রীড়া ডেস্ক ঃ হাঁটুর চোটের কারণে কমপক্ষে দুই মাস মাঠের বাইরে থাকতে হবে তামিম ইকবালকে। জিম্বাবুয়ের বিপক্ষে চলতি ওয়ানডেটি শেষ করেই দেশে ফিরবেন তিনি।

দুই মাঠের বাইরে থাকায় তামিম ইকবাল মিস করবেন জিম্বাবুয়ের বিপক্ষে আসন্ন তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে। সেইসঙ্গে ঘরের মাঠে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজও। ব্যাপারটি নিশ্চিত করেছেন নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু , ‘ওয়ানডে দল থেকে মেহেদি হাসান মিরাজ এবং তাইজুল ইসলামের সঙ্গে দেশে ফিরে আসবেন তামিম। তাকে ছয় থেকে আট সপ্তাহ বিশ্রামে থাকার পরামর্শ দেয়া হয়েছে। ফলে অস্ট্রেলিয়া (আগস্ট) এবং নিউজিল্যান্ডের (সেপ্টেম্বরে) বিপক্ষে ঘরের মাঠে খেলতে পারবেন না। সম্ভবত ফিরতে পারবেন ইংল্যান্ডের বিপক্ষে (অক্টোবরে)।’

এরআগে গত এপ্রিলে শ্রীলঙ্কা সফরেই চোটে পড়েছিলেন তামিম। তবে যথেষ্ট ফিট হয়ে উঠায় মে মাসে লঙ্কানদের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলেন তিনি। এরপর ঢাকা প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টিতে ১১টি ম্যাচ খেলেছেন। তবে মাঠে নামতে পারেননি সুপার লিগ পর্বে।

চোট শঙ্কা থাকায় জিম্বাবুয়ে সফরে একমাত্র টেস্টটিও খেলেননি তামিম। কিন্তু ওয়ানডে সিরিজটি বিশ্বকাপ সুপার লিগের অংশ হওয়ায় পুরোপুরি ফিট না হয়েই মাঠে নামেন তিনি। তবে এভাবে খেললে বিপদ আরও বাড়তে পারে তার। তাই মেলবোর্নের অর্থোপেডিক সার্জন ডা. ডেভিড ইয়াংয়ের পরামর্শে কমপক্ষে ছয় থেকে আট সপ্তাহ বিশ্রামে থাকবেন দেশ সেরা এ ওপেনার।