প্রিন্ট করুন প্রিন্ট করুন

দুই ম্যানচেস্টারের জয়, আর্সেনাল-লিভারপুলের ড্র

শেয়ার বিজ : জিতেই চলেছে ম্যানচেস্টার সিটি। গত রোববার প্রিমিয়ার লিগের এক মৌসুমে টানা ১৪তম জয়ের রেকর্ড গড়া সিটিজেনরা ৪-০ গোলে উড়িয়ে দিল সোয়ানসি সিটিকে। বুধবারের এ জয়ে নিকট প্রতিদ্বন্দ্বী ম্যানইউর সঙ্গে ১১ পয়েন্টের ব্যবধান ধরে রাখল পেপ গার্দিওলার শিষ্যরা। তাদের নগর প্রতিদ্বন্দ্বী ইউনাইটেডও জয় পেয়েছে এদিন। তবে আর্সেনাল ও লিভারপুল নিজ নিজ ম্যাচে করেছে গোলশূন্য ড্র।

ম্যানচেস্টার ডার্বি জয়ের পর সোয়ানসির মাঠে নতুন করে দল সাজান গার্দিওলা। গ্যাব্রিয়েল হেসুস ও লেরয় শেনের বদলে সের্হিয়ো আগুয়েরো ও বার্নার্দো সিলভা ছিলেন একাদশে। কাইল ওয়াকারের জায়গায় দানিলো ও ভিনসেন্ত কোম্পানির পরিবর্তে এলিয়াকুইম মানগালা এসেছিলেন দলে। দল পাল্টালেও ফল ছিল একই।

প্রিমিয়ার লিগ শিরোপার দৌড়ে টানা ১৫তম জয়ে ডেভিড সিলভা করেছেন জোড়া গোল। চমৎকার ফ্রি কিকে কেভিন ডি ব্রুইন ও চতুর্থ গোল করেন আগুয়েরো। এই মৌসুমে ১৭ ম্যাচে ৫২ গোল করল ম্যানসিটি। তাদের পয়েন্ট ৪৯।

সিটিকে চাপে রাখার লক্ষ্যে ওল্ড ট্র্যাফোর্ডে বোর্নমাউথকে ১-০ গোলে হারিয়েছে ম্যানইউ। একমাত্র গোল করেন রোমেলু লুকাকু। ১৭ ম্যাচে ৩৮ পয়েন্ট ইউনাইটেডের।

ওয়েস্টহ্যাম জয়ের সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি। তবে আর্সেনালকে ঠিক রুখে দিয়েছে তারা। ৩০ পয়েন্ট নিয়ে গানারদের অবস্থান ৭ নম্বরে। লিভারপুল টানা দ্বিতীয় ড্র করেছে ওয়েস্টব্রুমের বিপক্ষে। মোহাম্মদ সালাহ, সাদিও মানে, ফিলিপ কৌতিনিয়ো ও রবার্তো ফিরমিনিয়োকে আক্রমণভাগে রেখেও গোলের দেখা পায়নি অল রেডরা। ৩১ পয়েন্ট নিয়ে পাঁচে তারা। ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিওনের বিপক্ষে ২-০ গোলে জিতে লিভারপুলের সমান পয়েন্ট নিয়ে চারে উঠেছে টটেনহ্যাম হটস্পার।