দিনের খবর

দেশের কল্যাণে সশস্ত্র বাহিনীকে প্রস্তুত থাকতে হবেঃ প্রধানমন্ত্রী

শেয়ার বিজ ডেস্কঃ দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে দেশের মানুষের কল্যাণে যে কোনো ত্যাগ স্বীকারে সশস্ত্র বাহিনীকে প্রস্তুত থাকার আহ্বান জানিয়েছন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় সততার সাথে দায়িত্ব পালনেরও নির্দেশ দেন তিনি।

রোববার সকালে মিরপুর সেনানিবাসে ন্যাশনাল ডিফেন্স কোর্সের সমাপনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। সামরিক বাহিনীর কমান্ড ও স্টাফ কলেজ থেকে গ্র্যাজুয়েশন সম্পন্ন কারীদের হাতে সনদ তুলে দিয়ে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

সশস্ত্র বাহিনীর সদস্যদের পেশাগত দায়িত্ব পালনে দক্ষ করে গড়ে তুলতে ১৯৯৮ সালে প্রতিষ্ঠা করা হয় ন্যাশনাল ডিফেন্স কলেজ এনডিসি। আন্তর্জাতিক মানের এই প্রতিষ্ঠান থেকে এ বছর দেশের সশস্ত্র বাহিনীর পাশাপাশি যুক্তরাজ্য, চীন, ভারত ও পাকিস্তানসহ ১৬ দেশের ৮৫ জন প্রশিক্ষণার্থী গ্রাজুয়েশন সম্পন্ন করেছেন। পাশাপাশি আর্মড ফোর্সেস ওয়ার কোর্স শেষ করেছেন ৩৮ জন কর্মকর্তা। প্রতিরক্ষামন্ত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোর্স সম্পন্নকারীদের হাতে সনদপত্র তুলে দেন।

দিকনির্দেশনামূলক বক্তব্যে একটি দক্ষ ও পেশাদার সশস্ত্র বাহিনী গড়ে তুলতে সরকারের নানা উদ্যোগের চিত্র তুলে ধরেন প্রধানমন্ত্রী।

স্বাধীনতার মর্যাদা সমুন্নত রেখে যেকোনো ত্যাগস্বীকারে সশস্ত্র বাহিনীর সদস্যদের প্রস্তুত থাকার আহ্বান জানান সরকার প্রধান।

একবিংশ শতাব্দীর বহুমুখী চ্যালেঞ্জ মোকাবেলায় দেশের সশস্ত্র বাহিনীকে দক্ষ করে গড়ে তোলা হচ্ছে বলেও এসময় জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..