প্রিন্ট করুন প্রিন্ট করুন

দেশের বাজারে স্যামসাং গ্যালাক্সি এ১৩

তথ্য-প্রযুক্তি ডেস্ক: গ্যালাক্সি এ সিরিজে নতুন মাত্রা যোগ করতে স্যামসাং বাংলাদেশ সম্প্রতি দেশের বাজারে সম্পূর্ণ নতুন গ্যালাক্সি এ১৩ ডিভাইস উন্মোচন করেছে। স্মুথ, গ্লসি ও চোখ ধাঁধানো রঙের এ ফোনটি প্রথম দেখাতে যে কারোরই মনোযোগ আকর্ষণ করবে। 

এস২২ আল্ট্রা ডিভাইসটির ডিজাইনের মতো গ্যালাক্সি এ১৩ ডিভাইসটিরও প্রিমিয়াম ‘লুক অ্যান্ড ফিল’ রয়েছে। ১৬৫.১ * ৭৬.৪  * ৮.৮ মিমি ডাইমেনশন ও ১৯৫ গ্রাম ওজনের এ ডিভাইসটি খুব সহজেই হাতে ধরে রাখা যায়। কর্নিং গরিলা গ্লাস ৫ এবং ৬.৬ ইঞ্চি এফএইচডি+ ডিসপ্লের এ ডিভাইসটি দিয়ে ইমার্সিভ ভিউইং অভিজ্ঞতা লাভ করা যাবে। এ ফোনটির ৫০ মেগাপিক্সেল কোয়াড ক্যামেরা সেট-আপ দিয়ে আরও সুন্দরভাবে রোমাঞ্চকর মুহূর্তগুলোকে ক্যামেরাবন্দি করা যাবে! ডিভাইসটির পেছনে রয়েছে ৫০ মেগাপিক্সেল (এফ/১.৮), ৫ মেগাপিক্সেল (এফ/২.২) আল্ট্রা ওয়াইড, ২ মেগাপিক্সেল (এফ/২.৪) ডেপথ ও ২ মেগাপিক্সেল (এফ/২.৪) ম্যাক্রো ক্যামেরা। এছাড়াও, ডিভাইসটির সামনে রয়েছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা। খুব সহজে ছবি সংরক্ষণের জন্য  ডিভাইসটিতে রয়েছে র‌্যাম প্লাস ফিচার, যা র‌্যাম ৪জিবি পর্যন্ত বাড়াতে সাহায্য করে। এক্সিনোস ২.০ গিগাহার্জ অক্টাকোর প্রসেসর, অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেম ও স্যামসাং ওয়ান ইউআই ৪.১ সহ ডিভাইসটির আল্ট্রা-স্মুথ নতুন ইন্টারফেসটি ব্যবহারকারীদের ফোন ব্যবহারের অনন্য অভিজ্ঞতা প্রদান করবে।  

এ নিয়ে স্যামসাং মোবাইলের হেড অব মোবাইল মো. মূয়ীদুর রহমান বলেন, ‘সাশ্রয়ী মূল্যের ডিভাইস ডিজিটাল বাংলাদেশে মানুষের প্রযুক্তি সুবিধা গ্রহণের বিষয়টি নিশ্চিত করতে ইতিবাচক ভূমিকা রাখবে। সাশ্রয়ী মূল্যের দিকটি বিবেচনা করেই স্যামসাং এ১৩ ডিভাইসটি তৈরি করা হয়েছে। এ ধরনের ডিভাইস বাজারে নিয়ে আসার মাধ্যমে স্যামসাং আগামীতে অসীম সম্ভাবনা উন্মোচনের পথে এগিয়ে যাবে বলে আমি প্রত্যাশা করছি।’

ডিভাইসটিতে ৫ হাজার মিলিঅ্যাম্পিয়ারের শক্তিশালী ব্যাটারি সহ ১৫ ওয়াটের সুপার ফাস্ট চার্জিং সুবিধা রয়েছে। এর ফলে, ব্যবহারকারীদের চার্জ ফুরিয়ে যাওয়া নিয়ে কোন চিন্তা করতে হবে না। সেন্সর সাইড ফিঙ্গারপ্রিন্ট ও স্যামসাং নক্স ব্যবহারকারীদের সুরক্ষার বিষয়টিকে নিশ্চিত করবে।  

তিনটি আকর্ষণীয় রঙে (ব্লু, পিচ ও ব্ল্যাক) এ স্টাইলিশ ডিভাইসটি পাওয়া যাবে। ৪জিবি র‌্যাম/৬৪জিবি রম এবং ৬জিবি র‌্যাম/১২৮জিবি রম এর দু’টি ভিন্ন সংস্করণের ডিভাইসটি যথাক্রমে ১৬,৯৯৯ ও ২০,৯৯৯ টাকায় পাওয়া যাচ্ছে।