টেলকো টেক

দেশের মোস্ট ওয়েল ফান্ডেড স্টার্টআপ ‘সহজ’

বাংলাদেশের অন্যতম বৃহৎ অনলাইনভিত্তিক প্রতিষ্ঠান ‘সহজ’কে দেশের এক নম্বর ওয়েল ফান্ডেড স্টার্টআপ’ হিসেবে তালিকাভুক্ত করেছে বিশ্বের শীর্ষস্থানীয় ডেটাবেজ ও গবেষণা প্রতিষ্ঠান সিবি ইনসাইট। অনলাইনে টিকেটিং সেবাদাতা প্রতিষ্ঠান হিসেবে যাত্রা করে সহজ। এরপর স্টার্টআপটি রাইড শেয়ারিং ও ফুড ডেলিভারি সেবায় কার্যক্রম বিস্তৃত করে।
২০১৪ সালের জানুয়ারি থেকে যেসব প্রতিষ্ঠান কমপক্ষে ১০ লাখ মার্কিন ডলার বিনিয়োগ ও ইকুইটি ফান্ডিং পেয়েছেÑসেসব স্টার্টআপকেই এ তালিকার জন্য বিবেচনা করা হয়েছে। তালিকার পাঁচটি প্রতিষ্ঠান ১০০ কোটি ডলারের বেশি বিনিয়োগ পেয়েছে। একমাত্র চীনভিত্তিক প্রতিষ্ঠান অ্যানট ফাইন্যান্সিয়াল ১০০০ কোটি ডলারেরও বেশি ইকুইটি ফান্ডিং পেয়েছে। সিঙ্গাপুরভিত্তিক বিনিয়োগ প্রতিষ্ঠান গোল্ডেন গেট ভেঞ্চার থেকে দেড় কোটি ডলার বিনিয়োগ পেয়েছে সহজ।
সহজের প্রতিষ্ঠাতা ও এমডি মালিহা এম কাদির বলেন, সহজের সফলতার পেছন রয়েছে বৈশ্বিক বিনিয়োগ প্রতিষ্ঠান ও স্বনামধন্য বিনিয়োগকারীরা। আমরা সরকারের ডিজিটাল বাংলাদেশ রূপকল্পে বিশ্বাস করি। লজিস্টিক চ্যালেঞ্জ সমাধানের মাধ্যমে বাংলাদেশের মানুষের জীবন সহজ করার প্রত্যয়ে আমি ‘সহজ’ নিয়ে যাত্রা করেছিলাম। আজ আমরা গর্ব করে বলতে পারি অনলাইন টিকিট, রাইড শেয়ারিং ও ফুড ডেলিভারি সেবার মাধ্যমে সহজ দেড় কোটি মানুষের কাছে পৌঁছেছে। আমরা অনলাইনে প্রয়োজনীয় সব ধরনের সেবাদানে সর্ববৃহৎ ‘ওয়ান-স্টপ’ গন্তব্যে পরিণত হতে চাই।

সর্বশেষ..