করপোরেট কর্নার টেলকো টেক

দেশে ‘রেন্টাল’ সার্ভিস নিয়ে এলো উবার

বাংলাদেশের প্রথম রাইড শেয়ারিং কোম্পানি হিসেবে উবার চালু করল ‘উবার রেন্টালস’ সেবা, যা যাত্রীদের সার্বক্ষণিক সেবা দেবে। এ সেবার মাধ্যমে যাত্রীরা একটি গাড়ি কয়েক ঘণ্টার জন্য ভাড়া করতে পারবেন এবং একাধিক জায়গায় যাওয়ার জন্য ব্যবহার করতে পারবেন। গতকাল উবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

উবার জানিয়েছে, দীর্ঘ লকডাউনের পর মানুষ যখন তাদের দৈনন্দিন জীবনে আবার অভ্যস্ত হতে শুরু করেছে, ঠিক তখনই তাদের জন্য আরও বেশি সুবিধাজনক ও সময়োপযোগী সেবা নিয়ে এলো উবার, যার মাধ্যমে মাত্র কয়েক মিনিটেই যাত্রীরা তাদের প্রয়োজন অনুযায়ী রাইড বুক করতে পারবেন।

এই সাশ্রয়ী সেবাটি পেতে যাত্রীদের দুই ঘণ্টা ও ২০ কিলোমিটার দূরত্বের জন্য ৮৯৯ টাকা দিতে হবে। এছাড়া আরও বিভিন্ন প্যাকেজ আছে, যেখান থেকে সর্বোচ্চ ১০ ঘণ্টা পর্যন্ত রাইড সিলেক্ট করার সুযোগ থাকবে যাত্রীদের জন্য।

যেসব যাত্রী অনেক ব্যস্ত থাকেন এবং স্বল্প সময়ের মধ্যে অনেক গুরুত্বপূর্ণ কাজ সেরে ফেলতে চান, তাদের জন্য এই সেবাটি অনেক উপকারে আসবে। এখন থেকে তাদের একাধিক জায়গায় যাওয়া, কোনো ব্যবসায়িক মিটিংয়ে অংশগ্রহণ করে একই গাড়িতে বাড়ি ফেরা প্রভৃতি কাজের জন্য বারবার রাইড বুক দিতে হবে না। একটি গাড়ি ভাড়া করেই তারা সব কাজ শেষ করতে পারবেন।

এ নতুন সেবা নিয়ে উবারের বাংলাদেশ ও পূর্ব ভারতের প্রধান রাতুল ঘোষ বলেন, যেহেতু ঢাকায় জনজীবন আবার স্বাভাবিক হতে শুরু করেছে, তাই বদলে যাওয়া এই পরিস্থিতিতে গ্রাহকদের চাহিদাও আগের চেয়ে বদলেছে, যার মধ্যে একটি হলো উবারের গাড়ি আরও বেশি সময়ের জন্য কাছে রাখা। সেজন্য উবার রেন্টালস এমন একটি সেবা, যা যাত্রীদের সাশ্রয়ী ভাড়ায় একটি গাড়ি কয়েক ঘণ্টার জন্য ভাড়া করা এবং একাধিক জায়গায় যাওয়ার জন্য সেই গাড়িটি ব্যবহার করার সুবিধা দেবে। উবার রেন্টালসের সব গাড়িই স্বাস্থ্য নির্দেশিকা মেনে চলবে এবং সম্ভাব্য সর্বোচ্চ সুরক্ষা নিশ্চিত করবে। আর চালকদের জন্য এটি আমাদের প্ল্যাটফর্মে উপার্জনের আরও একটি সুযোগ। বিজ্ঞপ্তি

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..