প্রিন্ট করুন প্রিন্ট করুন

দ্বিতীয় প্রান্তিকে জীবন বিমা তহবিল বেড়েছে সানলাইফ ইন্স্যুরেন্সের

নিজস্ব প্রতিবেদক: চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল-জুন, ২০২২) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বিমা খাতের প্রতিষ্ঠান সানলাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। আর এ প্রান্তিকে কোম্পানিটির জীবন বিমা তহবিলের আকার বেড়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রাপ্ত তথ্যমতে, চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন, ২০২২) কোম্পানিটির জীবন বিমা তহবিলের আকার ২৮ লাখ ৫০ হাজার টাকা বেড়ে ১১৫ কোটি ৭৫ লাখ টাকায় দাঁড়িয়েছে। যেখানে আগের বছরের একই সময়ে জীবন বিমা তহবিলের আকার ছিল ১৭৯ কোটি ৫০ হাজার টাকা। অন্যদিকে প্রথম দুই প্রান্তিকের (জানুয়ারি-জুন, ২০২২) হিসাবে কোম্পানিটির জীবন বিমা তহবিলের আকার ১০ কোটি ৩০ লাখ ১০ হাজার টাকা কমেছে।

এদিকে ২০২১ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে কোনো লভ্যাংশ না দেয়ার ঘোষণা দিয়েছে কোম্পানিটি। ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য আগামী ২৯ সেপ্টেম্বর বেলা ৩টায় বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৪ সেপ্টেম্বর।

এর আগে কোম্পানিটির ২০২০ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাববছরের জন্য এক শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে।

বিমা খাতের কোম্পানিটি ২০১৩ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়ে বর্তমানে ‘বি’ ক্যাটেগরিতে অবস্থান করছে। ৫০ কোটি টাকা অনুমোদিত মূলধনের বিপরীতে পরিশোধিত মূলধন ৩৫ কোটি ৭৬ লাখ ১০ হাজার টাকা। কোম্পানিটির মোট ৩ কোটি ৫৭ লাখ ৬০ হাজার ৬৯০ শেয়ার রয়েছে। ডিএসইর সর্বশেষ তথ্যমতে, মোট শেয়ারের মধ্যে উদ্যোক্তা ও পরিচালকদের কাছে রয়েছে ৪০ দশমিক ৮০ শতাংশ শেয়ার, প্রাতিষ্ঠানিক ২২ দশমিক ৬৮ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীর কাছে ৩৬ দশমিক ৫২ শতাংশ শেয়ার।