প্রিন্ট করুন প্রিন্ট করুন

দ্বিতীয় ম্যাচে মুশফিককে নিয়ে শঙ্কা

 

ক্রীড়া ডেস্ক: প্রয়োজনীয় মুহূর্তে দারুণ ব্যাট করছিলেন মুশফিকুর রহিম। নিউজিল্যান্ডের দেওয়া ৩৪১ রানের কঠিন পথ পাড়ি দিতে তার ব্যাটে আশা জাগিয়েছিল। কিন্তু ইনিংসের ৩৯তম ওভাবে রান নিতে গিয়ে সব এলোমেলো হয়ে যায়। হঠাৎ বাঁ পায়ের মাংসপেশিতে চোট পান তিনি। এরপর তো দাঁড়াতেই পারছিলেন না। শেষ পর্যন্ত টাইগারদের টেস্ট অধিনায়ক রিটায়ার্ড হার্ট হয়ে মাঠের বাইরে চলে যান মুশফিকুর রহিম। গতকাল পর্যন্ত মুশির কী অবস্থা জানা যায়নি। অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা বলেছেন, ৪৮ ঘণ্টার পর তার চোটের অবস্থা সম্পর্কে বিস্তারিত জানা যাবে। সতীর্থের এমন চোট নিয়ে শঙ্কায় রয়েছেন অধিনায়কও।

ক্রাইস্টচার্চে গতকাল ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে মুশফিকের চোট নিয়ে মাশরাফি বলেন, ‘হ্যামস্ট্রিংয়ে চোট লেগেছে ওর। আপাতত বরফ দিয়ে রাখা হচ্ছে এবং পর্যবেক্ষণ করা হচ্ছে। দুদিন পর পরিস্থিতি বুঝে স্ক্যান করা হবে।’

তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে গতকাল সোমবার নিউজিল্যান্ডের কাছে ৭৭ রানে হারে বাংলাদেশ। এ ম্যাচে দারুণ ব্যাট করেন মুশফিক। ৪৮ বলে ৪২ রান করে মাংসপেশির চোটে মাঠ ছাড়েন। শেষ ব্যাটসম্যান মোস্তাফিজুর রহমান আউট হওয়ার পর মাঠে নামতে পারেননি তিনি।

আগামীকাল বুধবার বাংলদেশ সময় দিবাগত রাত চারটায় দ্বিতীয় ম্যাচে নামবে বাংলাদেশ। এর আগে মুশফিকের পায়ে স্ক্যান করা হবে। তখনই জানা যাবে তার চোট কতোটা মারাত্মক সেটা নিশ্চিত হওয়া যাবে।