সারা বাংলা

ধর্মঘটের মধ্যেই শুরু হয়েছে যবিপ্রবির ভর্তি পরীক্ষা

প্রতিনিধি, যশোর: গণপরিবহন শ্রমিকদের কর্মবিরতির নামে অঘোষিত বাস ধর্মঘটের মধ্যেই শেষ হয়েছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রথম দিনের ভর্তি পরীক্ষা। গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টা থেকে বিশ্ববিদ্যালয় কেন্দ্রসহ শহরের ৯টি কেন্দ্রে পরীক্ষা গ্রহণ করা হয়। তবে ধর্মঘটের কারণে ৬০-৭০ শতাংশ শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেন।

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার নির্ধারিত দিন গতকাল বৃহস্পতিবার ও আজ শুক্রবার। বিশ্ববিদ্যালয়ের ছয়টি অনুষদের ৯১০ আসনের বিপরীতে ৪৩ হাজার ১৮২ জন আবেদন করেছেন। এদিকে গত ১৭ নভেম্বর থেকে যশোরসহ খুলনা অঞ্চলে বাস শ্রমিকদের কর্মবিরতি শুরু হলেও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ভর্তি পরীক্ষার দিন পরিবর্তন করেননি। যে কারণে ধর্মঘটের মধ্যেই গতকাল ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের এ, বি এবং সি ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে।

আজ শুক্রবার শুধু যবিপ্রবি ক্যাম্পাসে ডি, ই এবং এফ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। শুক্রবার সকাল ৯টা থেকে সকাল সাড়ে ১০টা পর্যন্ত ‘ডি’ ইউনিট, বেলা ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত ‘ই’ ইউনিট এবং বিকাল সাড়ে ৩টা থেকে ৫টা পর্যন্ত ‘এফ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..