দিনের খবর প্রচ্ছদ শেষ পাতা

ধানের শীষ প্রার্থী বেসরকারিভাবে নির্বাচিত

বগুড়া-৬ উপনির্বাচন

প্রতিনিধি, বগুড়া: বগুড়া-৬ সদর আসনের উপনির্বাচনে বেসরকারিভাবে ধানের শীষের প্রার্থী গোলাম মোহাম্মাদ সিরাজ নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ৮৮ হাজার ৪২৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক এসএমটি জামান নিকেতা পেয়েছেন ৩২ হাজার ১৯৮ ভোট। সকাল ৯টা থেকে শুরু হয়ে ভোটগ্রহণ চলে বিকাল ৫টা পর্যন্ত।
এদিকে নির্বাচনে কেন্দ্রগুলোতে ভোটারের উপস্থিতি সকাল থেকে কম থাকলেও বিকালের দিকে কিছুটা লক্ষ করা গেছে। এবার বগুড়ার এই উপনির্বাচনে ১৪১ কেন্দ্রের সব কয়টি কেন্দ্রেই ইলেকট্রনিক ভোটিং মেশিন ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ করা হয়েছে। এই আসনে উপনির্বাচনের ঘোষণার সময় ইভিএমে ভোট নেওয়ার ঘোষণার পর সাধারণ ভোটারদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেলেও শেষ পর্যন্ত বিএনপি আওয়ামী লীগসহ ভোটাররা এ পদ্ধতিতেই ভোট প্রদান করেন।
এদিকে শহরের সেন্ট্রাল স্কুলে কেন্দ্রে ভোট শুরুর ঘণ্টাখানেক পরে ধানের শীষের নির্বাচনী ক্যাম্পে নৌকার সমর্থকরা হামলা চালিয়েছে। তাদের পোস্টার ছিঁড়ে ফেলেছে। ভোটার তালিকাসহ প্রয়োজনীয় কাগজপত্র ছিনিয়ে নিয়েছে। এমন অভিযোগ করে জেলা কৃষক দলের যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর ইসলাম সওদাগর বলেন, আমাদের নেতাকর্মীদের ওপর হঠাৎ হামলা চালায় নৌকার সমর্থকরা। এ সময় তাদের স্টল ভেঙে ফেলার পাশাপাশি সকালের নাশতাগুলোও নিয়ে যায়। পরে পুলিশকে খবর দিলে ঘটনাস্থলে এসে নৌকার সমর্থকদের সতর্ক করেন।
এ বিষয়ে সদর থানার ইন্সপেক্টর আবুল কালাম আজাদ বলেন, এ এমন ঘটনার কথা শোনার পরেই দ্রুত পুলিশ সেখানে যায় এবং পরিস্থিতি স্বাভাবিক করেন। এছাড়া এখন পর্যন্ত কোথাও অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।
জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মাহবুব আলম শাহ জানান, শান্তিপূর্ণ ভোটগ্রহণের জন্য ১৪১ জন প্রিসাইডিং অফিসারসহ তিন হাজার ৩৬ জন নির্বাচনী কর্মকর্তা ভোট কেন্দ্রে দায়িত্ব পালন করেছেন।

 

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..