আজকের পত্রিকা সর্বশেষ সংবাদ সারা বাংলা

নওগাঁয় ১৫ জনের নমুনা পরীক্ষা

প্রতিনিধি, নওগাঁ: জেলা থেকে যে ১৫ জন ব্যক্তির নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে তাদের কারও মধ্যে করোনা ভাইরাসের লক্ষণ পাওয়া যায়নি। নওগাঁ’র সিভিল সার্জন আকন্দ মো. আখতারুজ্জামান আলাল এ তথ্য নিশ্চিত করেছে।

তিনি জানান, মঙ্গলবার নওগাঁ জেলা থেকে আরও ২৮ জনের নমুনা পরীক্ষার জন্য রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

পরীক্ষার জন্য নতুন সংগ্রহকৃত নমুনার মধ্যে রয়েছে নওগাঁ সদর উপজেলার ৪, রানীনগর উপজেলার ৩, আত্রাই উপজেলার ৩, মান্দা উপজেলার ২, সাপাহার উপজেলার ১, মহাদেবপুর উপজেলার ২, পোরশা উপজেলার ৩, পত্নীতলা উপজেলার ৩, নিয়ামতপুর উপজেলার ৩, ধামইরহাট উপজেলার ২ এবং বদলগাছি উপজেলার ২ জনের।

সিভিল সার্জন আরও জানিয়েছেন, যাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়েছে তাদের গড় বয়স ২৫ থেকে ৭০ বছরের মধ্যে এবং এদের অধিকাংশ বিদেশ ফেরত।

সিভিল সার্জন অফিস কন্ট্রোলরুম সূত্রে জানা গেছে, গত ২৪ ঘন্টায় জেলায় নতুন করে আরও ১৬ জনকে হোম কোয়ারেনটাইনে পাঠানো হয়েছে। এদের মধ্যে সদর উপজেলায় ১ জন, আত্রাই উপজেলায় ৩, মান্দা উপজেলায় ৩, বদলগাছি উপজেলায় ২, পত্নীতলা উপজেলায় ২, ধামইরহাট উপজেলায় ২, সাপাহার উপজেলায় ১ এবং পোরশা উপজেলায় ২ জন।

শুরু থেকে এ পর্যন্ত হোম কোয়ারেনটাইনে পাঠানো ব্যক্তির সংখ্যা ১ হাজার ৯শ ৬ জন। নওগাঁ হাসপাতালে প্রাতিষ্ঠানিক কোয়ানেটাইনে রয়েছেন ১ জনসহ সর্বমোট ১ হাজার ৯শ ৭ জন। ১৪ দিনের মেয়াদ শেষ হওয়ায় গত ২৪ ঘন্টায় হোম কোয়ারেনটাইন থেকে ছাড়পত্র পেয়েছেন ৬৩ জন। শুরু থেকে এ পর্যন্ত হোম কোয়ারেনটাইন থেকে ছাড়পত্র পেয়েছেন ১ হাজার ৮শ ৫৯ জন। বর্তমানে হোম কোয়ারেনটাইনে রয়েছেন ৪৮ জন।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..