কোম্পানি সংবাদ পুঁজিবাজার

নগদ লভ্যাংশ দেবে এপেক্স ফুটওয়্যার

নিজস্ব প্রতিবেদক: ২০২০ সালের ৩০ জুন সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের জন্য নগদ লভ্যাংশ দেওয়ার ঘোষণা করেছে এপেক্স ফুটওয়্যার লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্যমতে, ৩০ জুন ২০২০ সমাপ্ত হিসাববছরের জন্য কোম্পানিটি ২৫ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার ঘোষণা করেছে। আলোচিত সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৫ টাকা ৬২ পয়সা এবং ৩০ জুন ২০২০ তারিখে শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২৪৯ টাকা ৯৫ পয়সা। আর এই হিসাববছরে শেয়ারপ্রতি নগদ অর্থপ্রবাহ হয়েছে ১৪৪ টাকা ১৪ পয়সা। ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য আগামী ১২ নভেম্বর বেলা ১১টা ১২ মিনিটে অনলাইনে বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। লভ্যাংশ ঘোষণার সঙ্গে কোম্পানিটির আর্টিক্যাল অব অ্যাসোসিয়েশন সংশোধনের সিদ্ধান্ত নিয়েছে কোম্পানির পরিচালনা পর্ষদ। আর এজন্য এজিএমের দিন বেলা ১১টায় অনলাইনে বিশেষ সাধারণ সভার আয়োজন করেছে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১২ অক্টোবর।

গতকাল কোম্পানিটির শেয়ারদর ৩ দশমিক ১৭ শতাংশ বা ৭ টাকা ৭০ পয়সা কমে প্রতিটি সর্বশেষ ২৩৫ টাকা ৪০ পয়সায় হাতবদল হয়, যার সমাপনী দর ছিল ২৩৩ টাকা ৯০ পয়সা। ওইদিন ১৫ লাখ ৬০ হাজার টাকার শেয়ার লেনদেন হয়। দিনজুড়ে ৬ হাজার ৭১৭টি শেয়ার মোট ১২৩ বার হাতবদল হয়। দিনভর শেয়ারদর সর্বনিন্ম ২২৭ টাকা ১০ পয়সা থেকে সর্বোচ্চ ২৪২ টাকায় হাতবদল হয়। গত এক বছরে কোম্পানির শেয়ারদর ২১০ টাকা থেকে ২৭৫ টাকায় ওঠানামা করে।

এর আগে ৩০ জুন ২০১৯ সমাপ্ত বছরের নিরীক্ষিত আর্থিক বিবরণী অনুযায়ী কোম্পানিটি ৫৫ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল। আলোচিত সময়ে ইপিএস হয়েছিল ১০ টাকা ৯১ পয়সা, আর শেয়ারপ্রতি সম্পদমূল্য হয়েছিল ২৪৯ টাকা ৮৩ পয়সা।

১৯৯৩ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়ে বর্তমানে ‘এ’ ক্যাটেগরিতে কোম্পানির শেয়ার লেনদেন হচ্ছে। ৫০ কোটি টাকা অনুমোদিত মূলধনের বিপরীতে পরিশোধিত মূলধন ১১ কোটি ৩০ লাখ টাকা।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..