প্রিন্ট করুন প্রিন্ট করুন

নগদ লভ্যাংশ পাঠিয়েছে ডিবিএইচ

 

নিজস্ব প্রতিবেদক: বিনিয়োগকারীদের ব্যাংক হিসাবে নগদ লভ্যাংশ পাঠিয়েছে ডেল্টা ব্র্যাক হাউজিং ফাইন্যান্স কোম্পানি লিমিটেড (ডিবিএইচ)। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, ৩০ জুন ২০১৬ পর্যন্ত সমাপ্ত হিসাববছরের জন্য কোম্পানির ঘোষিত ১৫ শতাংশ নগদ লভ্যাংশ বাংলাদেশ ইলেকট্রনিক ফান্ডস ট্রান্সফার নেটওয়ার্কের (বিইএফটিআই) মাধ্যমে বিনিয়োগকারীদের নিজ নিজ ব্যাংক হিসাবে পাঠিয়েছে কোম্পানিটি। এছাড়া এনআরবি শেয়ারহোল্ডার, মার্জিন হিসাবধারী শেয়ারহোল্ডার এবং যাদের ব্যাংক হিসাব অসম্পূর্র্ণ, তাদের লভ্যাংশ গত বুধবার বিতরণ করা হয়েছে।

উল্লেখ্য, কোম্পানিটি ২০০৮ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। ৩০ জুন ২০১৬ পর্যন্ত সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের ৩০ শতাংশ নগদ ও পাঁচ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। ওই সময় কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ছয় টাকা ৭৭ পয়সা, যা আগের বছর একই সময় ছিল ৩১ টাকা ৭০ পয়সা। এটি আগের বছর একই সময় ছিল পাঁচ টাকা ৯০ পয়সা ও ২৭ টাকা ৩২ পয়সা। ২০১৫ সালে কোম্পানিটি ৩০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল। ওই বছর কর-পরবর্তী মুনাফা করেছিল ৬৮ কোটি ৫২ লাখ ৫০ হাজার টাকা, যা আগের বছর ছিল ৫৯ কোটি ৭৩ লাখ ৪০ হাজার টাকা।