কোম্পানি সংবাদ

নগদ লভ্যাংশ পাঠিয়েছে তিন কোম্পানি

 

 

নিজস্ব প্রতিবেদক: ৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত হিসাববছরের ঘোষিত নগদ লভ্যাংশ পাঠিয়েছে তিন কোম্পানি। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিগুলোর নগদ লভ্যাংশ বাংলাদেশ ইলেকট্রনিক ফান্ডস ট্রান্সফার নেটওয়ার্কের (বিইএফটিআই) মাধ্যমে নিজ নিজ ব্যাংক হিসাবে পাঠিয়েছে।

সিটি ব্যাংক: ৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত হিসাববছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ২৪ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। এ সময় শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে চার টাকা ৬৪ পয়সা এবং শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) ২৭ টাকা ৯৮ পয়সা। ওই সময় কর-পরবর্তী মুনাফা করেছে ৪০৬ কোটি ২৭ লাখ ৩০ হাজার টাকা।

ফারইস্ট ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট: ৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে পাঁচ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। এ সময় ইপিএস হয়েছে ৬৩ পয়সা এবং এনএভি ১২ টাকা ৫৮ পয়সা।

২০০ কোটি টাকা অনুমোদিত মূলধনের বিপরীতে পরিশোধিত মূলধন ১৬৪ কোটি ছয় লাখ ৩০ হজার টাকা। রিজার্ভের পরিমাণ ৪২ কোটি ৪১ লাখ টাকা।

লাফার্জ সুরমা সিমেন্ট : ৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করলো। এ সময় ইপিএস হয়েছে এক টাকা ৯২ পয়সা এবং এনএভি ১৩ টাকা ২৪ পয়সা। ওই সময় কর-পরবর্তী মুনাফা করেছে ২২২ কোটি ৬৫ লাখ ৪০ হাজার টাকা।

২০০৩ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়ে বর্তমানে ‘এ’ ক্যাটাগরিতে অবস্থান করেছে।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..