প্রিন্ট করুন প্রিন্ট করুন

‘নটী বিনোদিনী’ কঙ্গনা

শোবিজ ডেস্ক: ‘মণিকর্ণিকা: দ্য কুইন অফ ঝাঁসি’ ছবিতে রানি লক্ষ্মী বাঈ, ‘থালাইভি’-তে জয়ললিতা এবং ‘এমার্জেন্সি’ ছবিতে ইন্দিরা গান্ধীর চরিত্র। কঙ্গনা রানাউত এবারে নতুন চ্যালেঞ্জ নিতে প্রস্তুত।

এবার অভিনেত্রীকে উনিশ শতকের কিংবদন্তি মঞ্চাভিনেত্রী নটী বিনোদিনীর চরিত্রে দেখা যাবে। ছবিটি পরিচালনা করবেন ‘পরিণীতা’-খ্যাত পরিচালক প্রদীপ সরকার। তবে ছবিটি নটী বিনোদিনীর জীবনীচিত্র কি না তা এখনও স্পষ্ট নয়।

এখনও পর্যন্ত ক্যারিয়ারে কঙ্গনার ছবির সংখ্যা তিরিশের কিছু বেশি। কিন্তু এই প্রথম দর্শক তাকে কোনও বাঙালি ঐতিহাসিক চরিত্রে দেখতে চলেছেন।

কঙ্গনা একটি বিবৃতিতে জানিয়েছেন, আমি প্রদীপ সরকারের একজন গুণমুগ্ধ। এ রকম একটা সুযোগ পেয়ে আমি খুবই উচ্ছ্বসিত। কঙ্গনা তার ইনস্টাগ্রাম স্টোরিতেও পরিচিতি দিয়ে বিনোদিনী দাসীর একটি ছবি পোস্ট করেছেন।

পরিচালক প্রদীপ সরকার বলেন, কঙ্গনাকে নিয়ে ছবিটা করছি, এটুকুই এখন বলতে পারি। বাকি কাস্টিং এখনও চূড়ান্ত হওয়া বাকি। কবে থেকে শুটিং শুরু করতে পারব এখনই জানি না।

সামান্য হেসে পরিচালক বললেন, মুম্বাইতে শুটিং তো হবেই। সব ঠিক থাকলে কলকাতায় ছবির কিছু অংশের শুটিং করার ইচ্ছা রয়েছে।

পরিচালক রামকমল মুখোপাধ্যায় নটী বিনোদিনীকে নিয়ে জীবনীচিত্র তৈরি করছেন। সেই ছবিতে নাম ভূমিকায় অভিনয় করছেন রুক্মিণী মৈত্র।

সূত্র: আনন্দবাজার পত্রিকা