টেলকো টেক

নতুনত্বে সহযোগী প্রযুক্তিপণ্য

টেলকো-টেক ডেস্ক: শরীর থেকে অতিরিক্ত ওজন ঝেড়ে ফেলতে চাইছেন? সঞ্চয় করার চিন্তায় আছেন কিছু অর্থ অথবা শিখতে চাইছেন নতুন কিছু? সেক্ষেত্রে প্রযুক্তি আপনাকে সহায়তা করবে। তবে প্রযুক্তির কাছ থেকে কতটুকু নিতে পারবেন, সেটা নির্ভর করছে আপনার ওপর। এর জন্য আপনাকে নিয়ম মেনে অনুশীলন করতে হবে। দেখে নিন জীবনে নতুনত্ব আনতে সহযোগী প্রযুক্তি পণ্যগুলো:

আগের চেয়ে বেশি কাজ করতে চাইলে

প্রথম মাসে সাজিয়ে নিন পুরো বছরের পরিকল্পনা। ফেলে আসা বছর থেকে এ বছরে যদি বেশি কাজ করতে চান, কিনে নিন একটি ‘ফিটনেস ট্র্যাকার’, যা আপনার পরিকল্পনাকে বাস্তবে রূপ দিতে সহায়তা করবে। FitBitÕs Charge ২ হতে পারে প্রথম পছন্দ। আপনি কতটুকু পরিশ্রম করলেন, কী পরিমাণ ক্যালোরি খরচ হলো, ঘুমালেন কেমন, কতক্ষণ ইত্যাদির পাশাপাশি আপনার হুদস্পন্দন সম্পর্কে যথাযথ তথ্য দেবে এ ফিটবিট’স চার্জ ২। ট্র্যাকারের দেওয়া তথ্যগুলো স্মার্টফোন কিংবা কম্পিউটারে সংরক্ষণ করুন। এরপর নিয়মিত হালনাগাদ ও নিরীক্ষার মাধ্যমে জানতে পারবেন কতটা অগ্রগতি হচ্ছে আপনার।

বেশি পড়তে চাইলে

কমবেশি জানার ইচ্ছা সবার মধ্যে আছে। পড়ার প্রতি ঝোঁকও রয়েছে অনেকের। কিন্তু চাইলেই কি আর সবসময় এটা সম্ভব হয়ে ওঠে? তবে এ সমস্যার সমাধান বুঝি হয়ে গেলো। অঁফরনষব অনলাইনভিত্তিক একটি প্রতিষ্ঠান। এ প্রতিষ্ঠান অডিও বই, বিনোদন বিষয়কসামগ্রী ও চিত্তাকর্ষক সবকিছুর অডিও ভার্সন বিক্রি করে থাকে। পড়তে আগ্রহী ব্যক্তিদের জন্য নবযুগের সূচনা করেছে এটি। এখানে সবসময় নতুন নতুন বিষয় পাবেন, যা আপনার বৈচিত্র্যপূর্ণ চাহিদা মেটাতে সক্ষম।

শিখতে চাইলে কোডিং

আপনি শারীরিক পরিশ্রম বাদ দিয়ে শুধু মস্তিষ্ক ব্যবহার করে নিজেকে সফল দেখতে চান? তাহলে কোডিং একটি ভালো মাধ্যম। বলতে গেলে পুরো পৃথিবী কম্পিউটার ছাড়া অচল। এ কম্পিউটারের আদ্যোপান্ত জানতে কোডিং অত্যন্ত সহায়ক। টফবসু অনলাইনভিত্তিক একটি প্রতিষ্ঠান, যারা কোডিং বিষয়ে বিশেষায়িত কোর্স বিক্রি করে। এর মাধ্যমে আপনি ধাপে ধাপে শিখতে পারবেন উচ্চস্তরের কোডিং ধাপ পাইথন (প্রোগ্রামিংয়ের ভাষা) পর্যন্ত।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..