কোম্পানি সংবাদ পুঁজিবাজার

নতুন ইলেকট্রিক ওভেন স্থাপন করেছে ফার্মা এইডস

নিজস্ব প্রতিবেদক: একটি নতুন ইন্ডাস্ট্রিয়াল ইলেকট্রিক ওভেন স্থাপন করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি ফার্মা এইডস। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রাপ্ত তথ্যমতে, ফার্মা এইডস গত বছরের ১০ নভেম্বর এক নতুন ইন্ডাস্ট্রিয়াল ইলেকট্রিক ওভেন আমদানি করে নিয়ে আসে। আর সেটি গত ২৮ ডিসেম্বর ফার্মা এইডসের কারখানায় স্থাপনের কাজ সম্পন্ন হয়েছে। নতুন এই ওভেন স্থাপন বাবদ মোট ৮৫ লাখ ৮১ হাজার ৬২৫ টাকা বিনিয়োগ করেছে, যা কোম্পানিটির দ্বিতীয় প্রান্তিকের (২০২০-২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনে ফিক্সড অ্যাসেট হিসেবে দেখানো হবে।

এদিকে ২০২০ সালের ৩০ জুন সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ৫০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে। আলোচিত সময়ে ইপিএস হয়েছে ১৬ টাকা ৮২ পয়সা এবং শেয়ারপ্রতি এনএভি দাঁড়িয়েছে ৮২ টাকা ৫৫ পয়সা। এর আগের বছরও কোম্পানিটি ২০১৯ সালের ৩০ জুন সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ৫০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল। ওই সময় ইপিএস হয় ১৫ টাকা ৪৮ পয়সা এবং শেয়ারপ্রতি এনএভি হয় ৭১ টাকা আট পয়সা। আর শেয়ারপ্রতি নগদ অর্থপ্রবাহ হয়েছিল আট টাকা পাঁচ পয়সা।

এদিকে সর্বশেষ কার্যদিবসে ডিএসইতে শেয়ারদর অপরিবর্তিত থেকে প্রতিটি সর্বশেষ ৪২৪ টাকা ৪০ পয়সায় হাতবদল হয়, যার সমাপনী দর ছিল ৪২৫ টাকা ৭০ পয়সা। দিনজুড়ে ৯ হাজার ১৫৩টি শেয়ার মোট ১৪০ বার হাতবদল হয়, যার বাজারদর ৩৯ লাখ ১০ হাজার টাকা। গত এক বছরে শেয়ারদর ৩১৪ টাকা ৫০ পয়সা থেকে ৫১৬ টাকার মধ্যে ওঠানামা করে।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..