আজকের পত্রিকা দিনের খবর বাণিজ্য সংবাদ শেষ পাতা সারা বাংলা

নতুন করে তিন কর্মকর্তা আক্রান্ত, মোট আক্রান্ত ২৫

কাস্টমস-ভ্যাটে করোনার থাবা

নিজস্ব প্রতিবেদক: কাস্টমস ও ভ্যাট বিভাগে নতুন করে আরো তিন কর্মকর্তা করোনা আক্রান্ত হয়েছেন। এর মধ্যে একজন রাজস্ব কর্মকর্তা (আরও) ও দুইজন সহকারী রাজস্ব কর্মকর্তা (এআরও)। একজন সহকারী রাজস্ব কর্মকর্তা সস্ত্রীক আক্রান্ত হয়েছেন। তিনজনই বাসায় থেকে চিকিৎসা নিচ্ছেন। শনিবার (৩০ মে) আক্রান্তদের একাধিক সহকর্মী ও সংশ্লিষ্ট অফিস সূত্র শেয়ার বিজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

## এক ডেপুটি কমিশনার, ৮ আরও, ১৫ এআরও, এক কম্পিউটার অপারেটর আক্রান্ত

## এক রাজস্ব কর্মকর্তার (আরও) অবস্থা আশঙ্কাজনক

## আক্রান্তদের জন্য অক্সিজেন সিলিন্ডার, অ্যাম্বুলেন্সের ব্যবস্থা করেছে বাকাএভ

এ তিনজনসহ কাস্টমস ও ভ্যাট বিভাগে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২৫। ২৫ জনের মধ্যে একজন ডেপুটি কমিশনার, আটজন রাজস্ব কর্মকর্তা, ১৫ জন সহকারী রাজস্ব কর্মকর্তা ও একজন কম্পিউটার অপারেটর। মূলত রাষ্টীয় দায়িত্ব পালন করতে গিয়ে তারা আক্রান্ত হয়েছেন। তবে আক্রান্তের সংখ্যা লাফিয়ে বাড়ছে বিধায় কর্মকর্তাদের সুচিকিৎসার ব্যবস্থার দাবি জানানো হয়েছে।

সূত্র জানায়, শনিবার নতুন করে তিনজনের নমুনা পজেটিভ এসেছে। এর মধ্যে চট্টগ্রাম কাস্টম হাউসের একজন সহকারী রাজস্ব কর্মকর্তা। তিনি সস্ত্রীক করোনা আক্রান্ত। সম্প্রতি উপসর্গ দেখা দিলে তিনি সস্ত্রীক নমুনা পরীক্ষা করান। শনিবার নমুনার ফলাফল পজেটিভ আসে। বর্তমানে তিনি বাসায় আইসোলেশনে রয়েছেন। বাসায় থেকে চিকিৎসা নিচ্ছেন। এ কর্মকর্তা কাস্টম হাউসে দায়িত্ব পালন করতে গিয়ে আক্রান্ত হয়েছেন বলে জানা গেছে।

সূত্র আরো জানায়, এ সহকারী রাজস্ব কর্মকর্তাসহ চট্টগ্রাম কাস্টম হাউসে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৪ জন। এর মধ্যে ছয়জন রাজস্ব কর্মকর্তা। সাতজন সহকারী রাজস্ব কর্মকর্তা ও একজন কম্পিউটার অপারেটর। একজন রাজস্ব কর্মকর্তার অবস্থা আশঙ্কাজনক। তিনি আনোয়ার খান মর্ডান হাসপাতালে ভর্তি রয়েছেন। তাকে প্লাজমা দেওয়া হয়েছে।

সূত্র আরো জানায়, নতুন করে ঢাকা কাস্টম হাউসে একজন রাজস্ব কর্মকর্তা করোনা আক্রান্ত হয়েছেন। আক্রান্ত কর্মকর্তা গত কয়েকদিন ধরে জ্বর, শ্বাসকষ্টে ভুগছেন। পরে পরীক্ষার জন্য নমুনা দেয়। শনিবার নমুনা পজেটিভ আসে। বর্তমানে তিনি বাসায় আইসোলেশনে রয়েছেন। বাসায় থেকে চিকিৎসা নিচ্ছেন। এ নিয়ে ঢাকা কাস্টম হাউসে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো চার। এর আগে এ হাউসে তিনজন সহকারী রাজস্ব কর্মকর্তা আক্রান্ত হয়েছেন।

সূত্র জানায়, ঢাকা দক্ষিণ ভ্যাট কমিশনারেটে নতুন করে একজন সহকারী রাজস্ব কর্মকর্তা আক্রান্ত হয়েছেন। জ্বর, শ্বাসকষ্ট থাকায় ২৬ মে তিনি পরীক্ষার জন্য নমুনা দেয়। শনিবার নমুনা পজেটিভ আসে। তিনি বাসায় আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন। প্রথমবার ভ্যাট দক্ষিণ কমিশনারেটের একজন কর্মকর্তা করোনা আক্রান্ত হলেন।

অপরদিকে, বিসিএস (কাস্টমস অ্যান্ড এক্সাইজ) ৩০তম ব্যাচের একজন কর্মকর্তা করোনা আক্রান্ত হয়েছেন। তিনি রংপুর কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটে ডেপুটি কমিশনার হিসেবে কর্মরত রয়েছেন। বৃহস্পতিবার (২৮ মে) এ কর্মকর্তার করোনা সনাক্ত হয়। বর্তমানে তিনি বাসায় থেকে চিকিৎসা নিচ্ছেন।

এছাড়া অন্যান্য আক্রান্তদের মধ্যে রয়েছে-আইসিডি কমলাপুর কাস্টম হাউসের একজন রাজস্ব কর্মকর্তা ও একজন সহকারী রাজস্ব কর্মকর্তা। ভ্যাট পশ্চিম কমিশনারেটের একজন সহকারী রাজস্ব কর্মকর্তা। ভ্যাট উত্তর কমিশনারেটের একজন সহকারী রাজস্ব কর্মকর্তা। চট্টগ্রামের ভ্যাট কমিশনারেটের একজন সহকারী রাজস্ব কর্মকর্তা।

বাংলাদেশ কাস্টমস অ্যান্ড ভ্যাট অফিসার্স অ্যাসোসিয়েশন (বাকাএভ) প্রতিনিধি মো. ফরিদুল ইসলাম ভূঞা মুকুল শেয়ার বিজকে বলেন, আক্রান্তদের সাথে যোগাযোগ রাখা হচ্ছে। আক্রান্ত সহকর্মীদের সংগঠনের পক্ষ থেকে অক্সিজেন সিলিন্ডার সরবরাহের ব্যবস্থা করা হয়েছে। এছাড়া বাসায় চিকিৎসারত ঢাকায় সহকর্মীদের অবস্থা কোন কারণে অবনতি হলে তাদের হাসপাতালে নেওয়ার জন্য অ্যাম্বুলেন্সের ব্যবস্থাও করা হয়েছে।

###

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..