কোম্পানি সংবাদ

নতুন ঠিকানায় পূরবী জেনারেল ইন্স্যুরেন্স

 

নিজস্ব প্রতিবেদক: বিমা খাতের কোম্পানি পূরবী জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড নিবন্ধিত ও করপোরেট কার্যালয়ের ঠিকানা পরিবর্তন করেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
প্রাপ্ত তথ্যমতে, কোম্পানিটির নিবন্ধিত এবং করপোরেট কার্যালয় রাজধানীর বাংলামোটরে সন্ধানী লাইফ টাওয়ারের সেকেন্ড ফ্লোরে স্থানান্তরিত হয়েছে।
এদিকে গতকাল ডিএসইতে শেয়ারদর চার দশমিক ২৪ শতাংশ বা ৭০ পয়সা কমে প্রতিটি সর্বশেষ ১৫ টাকা ৮০ পয়সায় হাতবদল হয়, যার সমাপনী দর ছিল ১৬ টাকা। দিনজুড়ে দুই লাখ ৫১ হাজার ৭৩০টি শেয়ার মোট ২০২ বার হাতবদল হয়, যার বাজারদর ৪০ লাখ ৫৭ হাজার টাকা। দিনজুড়ে শেয়ারদর সর্বনিম্ন ১৫ টাকা ৮০ পয়সা থেকে সর্বোচ্চ ১৬ টাকা ৭০ পয়সায় হাতবদল হয়। এক বছরে শেয়ারদর ১১ টাকা ৬০ পয়সা থেকে ২৩ টাকা ১০ পয়সার মধ্যে ওঠানামা করে।
৩১ ডিসেম্বর ২০১৮ সমাপ্ত হিসাববছরে কোম্পানিটি ১২ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত সময়ে ইপিএস হয়েছে এক টাকা পাঁচ পয়সা এবং এনএভি দাঁড়িয়েছে ১৩ টাকা পাঁচ পয়সা। এর আগে ২০১৭ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ১২ শতাংশ বোনাস লভ্যাংশ দেয়, যা তার আগের বছর একই সময় ছিল ১০ শতাংশ বোনাস। আলোচিত সময় ইপিএস হয়েছিল এক টাকা ৫৯ পয়সা এবং শেয়ার প্রতি সম্পদ মূল্য হয়েছিল ১৩ টাকা ৩৪ পয়সা, যা আগের বছর একই সময় ছিল যথাক্রমে এক টাকা ২০ পয়সা ও ১২ টাকা ৯৩ পয়সা।
‘এ’ ক্যাটেগরির এ কোম্পানিটি ১৯৯৫ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। ১০০ কোটি টাকা অনুমোদিত মূলধনের বিপরীতে কোম্পানিটির পরিশোধিত মূলধন ৫৫ কোটি ৩০ লাখ ৫০ হাজার টাকা।
কোম্পানিটির মোট পাঁচ কোটি ৫৩ লাখ পাঁচ হাজার ১৩৯টি শেয়ার রয়েছে।

 

সর্বশেষ..