কোম্পানি সংবাদ পুঁজিবাজার

নতুন পাঁচ পণ্য প্রচলনের অনুমোদন পেল অ্যাডভেন্ট ফার্মা

নিজস্ব প্রতিবেদক : নতুন পাঁচটি পণ্য প্রচলনের অনুমোদন পেয়েছে ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি অ্যাডভেন্ট ফার্মা লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রাপ্ত তথ্যমতে, বাংলাদেশ সরকারের ওষুধ প্রশাসন অধিদপ্তর অ্যাডভেন্ট ফার্মা পাঁচটি নতুন পণ্য প্রচলনের অনুমোদন করেছে। পাঁচটি পণ্যের মধ্যে চারটি তরল এবং একটি পাওডার প্রকৃতির।

এদিকে চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকের (অক্টোবর-ডিসেম্বর, ২০১৯) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে কোম্পানিটি। তথ্যমতে, দ্বিতীয় প্রান্তিকে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৫২ পয়সা, যা আগের বছর একই সময় ছিল ৫৭ পয়সা। আর প্রথম দুই প্রান্তিকে (জুলাই-ডিসেম্বর, ২০১৯) ইপিএস হয়েছে এক টাকা ১৫ পয়সা। আগের বছর যা ছিল এক টাকা সাত পয়সা। এছাড়া ২০১৯ সালের ৩১ ডিসেম্বর তারিখে শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য দাঁড়িয়েছে ১৩ টাকা ২৪ পয়সা, যা ২০১৯ সালের ৩০ জুনে ছিল ১৩ টাকা ৫০ পয়সা। আর এ প্রান্তিকে শেয়ারপ্রতি নগদ অর্থপ্রবাহ হয়েছে এক টাকা ৩৫ পয়সা, যা আগের বছর একই সময় ছিল এক টাকা ৪৯ পয়সা।

২০১৯ সালের ৩০ জুন সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে কোম্পানিটি দুই শতাংশ নগদ ও ১০ শতাংশ বোনাস লভ্যাংশ দেওয়ার ঘোষণা করেছে। আলোচিত সময়ে ইপিএস হয়েছে দুই টাকা ১০ পয়সা এবং শেয়ারপ্রতি এনএভি দাঁড়িয়েছে ১৩ টাকা ৫০ পয়সা। আর শেয়ারপ্রতি নগদ অর্থপ্রবাহ হয়েছে দুই টাকা ৭১ পয়সা।

‘এ’ ক্যাটেগরির কোম্পানিটি ২০১৮ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। কোম্পানির ১০০ কোটি টাকা অনুমোদিত মূলধনের বিপরীতে পরিশোধিত মূলধন ৮৩ কোটি ৬০ হাজার টাকা। রিজার্ভের পরিমাণ ১৮ কোটি ৮৫ লাখ ৭০ হাজার টাকা।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..