নতুন শনাক্ত কভিড রোগী লক্ষাধিক ছাড়াল যুক্তরাষ্ট্রে

শেয়ার বিজ ডেস্ক: কভিডের নতুন ডেল্টা ধরনে ফের বিপর্যস্ত যুক্তরাষ্ট্র। নতুন করে আক্রান্ত ও মৃত্যু বাড়ছে দেশটিতে। যদিও যুক্তরাষ্ট্র সরকার বিধিনিষেধ শিথিল করে দিয়েছে। দেশটির অর্ধেকের বেশি মানুষকে টিকার আওতায় আনার পরও ফের বাড়ছে সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় বিশ্বে কভিডে আক্রান্ত হয়ে মারা গেছেন প্রায় ১০ হাজার মানুষ। একই সময়ে নতুন আক্রান্ত মানুষের সংখ্যা ছাড়িয়েছে ছয় লাখ। এসময় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। অন্যদিকে দৈনিক মৃত্যুতে শীর্ষে রয়েছে ইন্দোনেশিয়া। খবর: বিবিসি।

গতকাল বুধবার ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বে কভিডে মারা গেছেন ৯ হাজার ৮৩৮ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যু বেড়েছে দুই হাজারের বেশি। এতে বিশ্বজুড়ে মারা গেছেন মোট ৪২ লাখ ৫৮ হাজার ৩৫২ জন।

এছাড়া এ সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ছয় লাখ ১২ হাজার দুজন। অর্থাৎ আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা এক লাফে বেড়েছে প্রায় এক লাখ ৩৯ হাজার। এতে মহামারির শুরু থেকে ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ কোটি দুই লাখ ৩১ হাজার ৭০৪ জনে।

২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন এক লাখ চার হাজার ৩৮১ জন। কভিডে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এখন পর্যন্ত তিন কোটি ৬০ লাখ ৪৮ হাজার ৬১১ জন আক্রান্ত এবং ছয় লাখ ৩০ হাজার ৪৯৩ জন মারা গেছেন। অন্যদিকে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি প্রাণহানির ঘটনা ঘটেছে দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ ইন্দোনেশিয়ায়। দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন এক হাজার ৫৯৮ জন এবং নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৩ হাজার ৯০০ জন। এছাড়া মহামারির শুরু থেকে দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩৪ লাখ ৯৬ হাজার ৭০০ জন এবং মৃত্যু হয়েছে ৯৮ হাজার ৮৮৯ জনের।

সর্বশেষ..