খবর

নবম পদাতিক ডিভিশনের বিনা মূল্যে চক্ষুশিবির  

শেয়ার বিজ ডেস্ক: সেনাবাহিনীর ৯ পদাতিক ডিভিশন কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গরিব ও দুস্থ জনগণের জন্য বিনা মূল্যে চক্ষুশিবির চালু করেছে। সেনাবাহিনীর শীতকালীন প্রশিক্ষণ চলাকালীন ৯ পদাতিক ডিভিশনের অধীন ১১ ফিল্ড অ্যাম্বুল্যান্সের ব্যবস্থাপনায় পরিচালিত এ চক্ষুশিবিরে স্থানীয় গরিব ও দুস্থ জনগণের বিনা মূল্যে চোখের ছানি অপারেশনসহ বিভিন্ন চিকিৎসাসেবা দেওয়া হচ্ছে। মঙ্গলবার ৯ পদাতিক ডিভিশনের জেনারেল অফিসার কমান্ডিং এবং সাভার এরিয়া কমান্ডার মেজর জেনারেল ওয়াকার-উজ-জামান প্রধান অতিথি হিসেবে আনুষ্ঠানিকভাবে এ চক্ষুশিবির উদ্বোধন করেন। খবর ফোকাস বাংলা।

চক্ষুশিবিরে প্রথম দিন ২৮০ জন রোগীর চিকিৎসাসেবা প্রদান এবং ৫৬ জন রোগীর চোখের ছানি অপারেশন করা হয়। এছাড়া ১১ ফিল্ড অ্যাম্বুলেন্সের তত্ত্বাবধানে দুই হাজার ৩৮৬ জন রোগীকে বিনা মূল্যে প্রাথমিক চিকিৎসার পাশাপাশি বিশেষজ্ঞ চিকিৎসা দেওয়া হয়। এ সময় স্থানীয় চারটি স্কুলের ছাত্রছাত্রীদের কৃমিনাশক ট্যাবলেট খাওয়ানো হয়।

উল্লেখ্য, ১৬ থেকে ১৮ জানুয়ারি পর্যন্ত সাভার সম্মিলিতি সামরিক হাসপাতাল এবং জাতীয় চক্ষুবিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালের সামরিক ও বেসামরিক চিকিৎসরা এ চক্ষুশিবিরে চিকিৎসাসেবা দিচ্ছেন।

 

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..