সারা বাংলা

নবীনগর পৌরসভায় ইভিএমে ভোট আজ

প্রতিনিধি, ব্রাহ্মণবাড়িয়া: আজ ১৪ অক্টোবর, ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর পৌরসভায় দ্বিতীয়বারের মতো নির্বাচন। তবে এবার প্রথমবারের মতো ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ করা হবে। ভোট গ্রহণের সব প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন তথা প্রশাসন। গত শনিবার রাত ১২টা থেকে নির্বাচনি সব প্রচার বন্ধ করে দেওয়া হয়েছে। আজ সকাল ৯টা থেকে বিকাল ৫টা নাগাদ পৌরসভার ১২টি ভোটকেন্দ্রে ভোট গ্রহণ করা হবে।

নির্বাচনে মেয়র পদে ১১, সাধারণ কাউন্সিলর পদে ৬০ ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৪ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নবীনগর পৌরসভায় মোট ভোটারসংখ্যা ৩৬ হাজার ৭৬৪ জন। এর মধ্যে পুরুষ ১৭ হাজার ৯৪০ এবং মহিলা ১৮ হাজার ৮২৪ জন।

ভোট গ্রহণকালীন ভোটকেন্দ্রের নিরাপত্তা, ভোটকেন্দ্রের আশপাশ এলাকার আইনশৃঙ্খলা বজায় রাখা ছাড়াও নির্বাচনি সামগ্রী আনা-নেওয়ার সার্বিক নিরাপত্তা বিধানে জেলা পুলিশ তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে। এজন্য পোশাকে এবং সাদা পোশাকে ১৩৪ জন অফিসার ও ফোর্সসহ ১২০ অঙ্গীভূত আনসার মোতায়েন করা হয়েছে। নির্বাচন চলাকালে জেলা পুলিশকে সহায়তার জন্য প্রয়োজনীয়সংখ্যক বিজিবি ও র‌্যাব সদস্য মোতায়েন থাকবে। গতকাল রোববার সকাল ১১টায় নবীনগর থানা কমপ্লেক্সে ব্রিফিং প্যারেড শেষে প্রিজাইডিং অফিসারসহ পুলিশ ও আনসার সদস্যরা উপজেলা নির্বাচন অফিস থেকে সরঞ্জাম নিয়ে স্ব-স্ব ভোটকেন্দ্রে যান।

সর্বশেষ..