প্রিন্ট করুন প্রিন্ট করুন

নয়াপল্টনে সমাবেশ করতে দিন, পরিস্থিতি ঘোলাটে করবে না: নোমান

নিজস্ব প্রতিবেদক: প্রশাসনকে উদ্দেশ করে বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান বলেন, ‘সোহরাওয়ার্দী উদ্যান নয়, বিএনপি ১০ ডিসেম্বর নয়াপল্টনেই সমাবেশ করবে। এখানে বাধা দেবেন না। পরিস্থিতি ঘোলাটে না করে সমাবেশ শান্তিপূর্ণভাবে করতে দিন।’ গতকাল শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের মাওলানা মোহাম্মদ আকরম খাঁ হলে বাংলাদেশ ইয়ুথ ফোরাম আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

আবদুল্লাহ আল নোমান বলেন, ‘নয়াপল্টনে সমাবেশের ব্যবস্থা করে দিন, না হয় অনাকাক্সিক্ষত কোনো পরিস্থিতি হলে বিএনপি কোনো দায় নেবে না। সরকারকেই দায় নিতে হবে।’

তিনি আরও বলেন, ‘ডিসেম্বর বিজয়ের মাস। মুক্তিযুদ্ধ ও গণতন্ত্র আলাদা করে দেখা যায় না। আমরা মুক্তিযুদ্ধ করেছি রাষ্ট্র গঠনের জন্য। মুক্তিযুদ্ধে জিয়াউর রহমানের অবদান কেউ অস্বীকার করতে পারবে না। বাংলাদেশের স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন জিয়াউর রহমান। আমরা স্বাধীনতা চেয়েছিলাম অর্থনীতির মুক্তির জন্য, জনগণের কথা বলার জন্য। কিন্তু আজ জনগণের স্বাধীনতা নেই, কথা বলার অধিকার নেই। কথা বললেই মামলা হচ্ছে।

বিএনপি নেতা নোমান বলেন, ‘বিএনপির সমাবেশে লাখ লাখ লোক আসছে। এর জন্য গায়েবি মামলা দেয়া হচ্ছে।’

আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, বাংলাদেশ ইয়ুথ ফোরামের উপদেষ্টা এম নাজমুল হাসান, সভাপতি মো. সাইদুর রহমান প্রমুখ।